ইসলামাবাদ অভিমুখে লং মার্চের ঘোষণা ইমরানের

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ২৪, ২০২২ ৮:৪৫ পূর্বাহ্ণ

ক্ষমতা হারানোর পর থেকেই বড় বড় সব শহরে সমাবেশ করছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সবশেষ বৃহস্পতিবার লাহোরে ব্যাপক জনসমাগমের মধ্য দিয়ে আরও একবার দলের শক্তি প্রদর্শন করেন ইমরান।

এবার রাজধানী ইসলামাবাদে আসতে দেশব্যাপী নেতা–কর্মীসহ সাধারণ জনগণকে প্রস্তুত থাকতে বলেছেন সাবেক এই প্রধানমন্ত্রী। ক্ষমতা হারানোর পর শনিবার (২৩ এপ্রিল) প্রথমবার সাংবাদিকদের সামনে আসেন ইমরান খান। ইসলামাবাদ অভিমুখে এই লং মার্চ সত্যিকারের স্বাধীনতা’র জন্য হবে বলে হুংকার দেন তিনি।

সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, তার বিরুদ্ধে যে ষড়যন্ত্র হয়েছে তা দেশের মানুষ বুঝতে পেরেছে। আর তাই তার ডাকে রাজধানী ইসলামাবাদের দিকে বিশাল জনস্রোত যাবে বলেও উল্লেখ করেন তিনি। তবে, কবে নাগাদ লং মার্চ হবে সেই তারিখ পরে ঘোষণা করা হবে বলে জানান ইমরান। দেশটির বিভিন্ন গণমাধ্যমের তথ্যমতে, ঈদুল ফিতরের পর ব্যাপক আন্দোলন শুরু করতে পারে পিটিআই।

চলতি মাসেই জাতীয় পরিষদে বিরোধী জোটের আনা অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এই অনাস্থা প্রস্তাবের নেপথ্যে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ করে আসছেন তিনি।
তবে, এমন অভিযোগ অস্বীকার করেছে হোয়াইট হাউস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *