ইমরানের দলের নেতার বাসায় অভিযান

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ১১, ২০২২ ৮:৪১ পূর্বাহ্ণ

পাকিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এক নেতার বাসায় অভিযান চালানো হয়েছে। ইমরানের ক্ষমতাচ্যুতির একদিন পরই রোববার (১০ এপ্রিল) সাহরির সময় পাঞ্জাবের লাহোরে ইমরানের প্রচার দলের ডিজিটাল মিডিয়া বিভাগের প্রধান আরসালান খালিদের বাসায় অজ্ঞাতপরিচয় ১১ ব্যক্তি এ তল্লাশি চালায়। খবর ডনের।

ইমরানের প্রচার দলের পাঞ্জাবের ডিজিটাল মিডিয়া বিভাগের সাবেক প্রধান আজহার মাশওয়ানি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ সময় খালিদের বাসা থেকে মোবাইল, ল্যাপটপসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে গেছে হামলাকারীরা।

এক টুইটার বার্তায় আজহার মাশওয়ানি বলেন, সেহরির সময় লাহোরের ওয়াপদা টাউন এলাকায় আরসালানের বাসায় হামলা চালায় ১১ ব্যক্তি। তারা বাসার সব মুঠোফোন ও ল্যাপটপ নিয়ে যায়। এ সময় খালিদের বৃদ্ধ মা ও পরিবারের সদস্যদের হুমকি দেয় তারা। মাশওয়ানি আরও বলেন, গত কয়েক সপ্তাহ ধরে কিছু লোক প্রতিনিয়ত খালিদকে হুমকি দিয়ে আসছিল।

ঘটনা তদন্তে কেন্দ্রীয় তদন্ত সংস্থা ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সিকে (এফআইএ) হস্তক্ষেপের অনুরোধ জানিয়েছে পিটিআই। এক টুইট বার্তায় দলটি বলেছে, আরসালান খালিদ সামাজিক যোগাযোগমাধ্যমে কখনো কাউকে হয়রানি করেননি। এ ছাড়া কোনো প্রতিষ্ঠানকেও আক্রমণ করেননি তিনি।

এ ঘটনার পর আরসালান খালিদের সঙ্গে যোগাযোগ করা যায়নি বলে জানিয়েছেন মাশওয়ানি। তবে পিটিআই নেতা ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক কর্মকর্তা শাহবাজ গিল এক টুইটার বার্তায় লিখেছেন, আগে থেকেই ধারণা করা হচ্ছিল, খালিদের বাড়িতে অভিযান হতে পারে। এ কারণে তাকে নিরাপদ একটি স্থানে সরিয়ে নেওয়া হয়।

এদিকে পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচনে তোড়জোড় শুরু হয়ে গেছে। প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা শাহবাজ শরীফ। সোমবার (১১ এপ্রিল) পার্লামেন্টে ভোটাভুটিতে তিনিই প্রধানমন্ত্রী হবেন বলে ধারণা করা হচ্ছে।

তবে এদিনই শাহবাজ ও তার ছেলে হামজা শাহবাজের বিরুদ্ধে ১ হাজার ৪০০ কোটি রুপি পাচারের মামলায় অভিযোগ গঠনের দিন রয়েছে আদালতে। বিষয়টি নিয়ে ইমরান খানের দলের নেতা ও সদ্য সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, ‘এটা পাকিস্তানের জন্য বড় লজ্জার বিষয়।’

প্রধানমন্ত্রী পদে শাহবাজের প্রার্থিতা নিয়ে আপত্তি তুলেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তাদের আপত্তি আমলে না নিলে সোমবারই পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদ থেকে পিটিআইয়ের আইনপ্রণেতারা পদত্যাগ করবেন বলে জানিয়েছেন ফাওয়াদ চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *