ইউক্রেনের কফি শপে গিয়ে চমকে দিলেন অ্যাঞ্জেলিনা জোলি

বিনোদন

মে ১, ২০২২ ৮:৩০ পূর্বাহ্ণ

সংঘাতে ক্ষতিগ্রস্ত শিশু এবং তাদের সুরক্ষার জন্য কাজ করা স্থানীয় সংস্থাগুলোর সঙ্গে দেখা করতে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন সফর করেছেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

ব্রিটিশ সংবাদমধ্যম বিবিসি জানায়, শনিবার (৩০ এপ্রিল) পশ্চিম ইউক্রেনের লভিভ শহরে যান অ্যাঞ্জেলিনা জোলি। এ সময় জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনারের বিশেষ দূত হিসেবে তিনি এতিম ও বাস্তুচ্যুত শিশুদের সঙ্গে দেখা করেন। ইউক্রেনীয় স্বেচ্ছাসেবক এবং চিকিৎসকদের পাশাপাশি কথা বলেন মারিউপোল থেকে সরিয়ে নেওয়া তরুণ-তরুণীদের সঙ্গেও।

এরপর লভিভ শহরের একটি কফি শপে গিয়েও সেখানকার মানুষদের চমকে দেন এই অভিনেত্রী। বিবিসি জানায়, সামাজিক মাধ্যমে পোস্ট করা একটি ফুটেজে ওই কফি শপে থাকা নিজের ভক্তদের অটোগ্রাফ দিতেও দেখা গেছে অ্যাঞ্জেলিনা জোলিকে।

জাতিসংঘের এই বিশেষ দূতের সফরের মধ্যেই ক্ষেপণাস্ত্র দিয়ে ইউক্রেনের ১৭টি সামরিক স্থাপনায় হামলা চালিয়েছে রাশিয়া। এতে এক দিনেই দুই শতাধিক ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে রাশিয়ার সশস্ত্র বাহিনী।

এ ছাড়াও শনিবারের (৩০ এপ্রিল) ওই হামলায় ইউক্রেনীয় সেনাবাহিনীর একটি কমান্ড পোস্ট এবং রকেট ও আর্টিলারি সংরক্ষণের জন্য ব্যবহৃত একটি গুদাম ধ্বংস করার কথা জানিয়েছে রুশ সেনারা। খবর আলজাজিরার।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক অনলাইন পোস্টে বলা হয়, রুশ বিমান বাহিনীর হামলায় ইউক্রেনের দুই শতাধিক সেনা সদস্য নিহত হওয়ার পাশাপাশি তাদের ব্যবহৃত ২৩টি সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

এদিকে রাশিয়ার ব্রিয়ানসক অঞ্চলে আবারও বিমান হামলা চালিয়েছে ইউক্রেন। স্থানীয় গভর্নর আলেকসান্দার বোগোমাজ এ অভিযোগ করেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, ইউক্রেনের সঙ্গে রুশ সীমান্ত অঞ্চলের একটি তেল শোধনাগারে দুটি গোলা আঘাত হানে। তবে ইউক্রেনের যুদ্ধবিমানকে প্রতিহত করে রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ইউনিট।

রুশ সংবাদমাধ্যম আরটির জানায়, ইউক্রেনের বিমান রাশিয়ার আকাশসীমায় প্রবেশের চেষ্টা করছিল। রাশিয়ার প্রতিরোধের মুখেও দুটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইউক্রেনের সামরিক বিমান। বিস্ফোরণের কারণে তেল শোধনাগারের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *