ইংল্যান্ডকে খালি হাতে ফেরাতে পারে না পাকিস্তান : রমিজ রাজা

ইংল্যান্ডকে খালি হাতে ফেরাতে পারে না পাকিস্তান : রমিজ রাজা

খেলা

অক্টোবর ৫, ২০২২ ৮:৩০ পূর্বাহ্ণ

১৭ বছর পর পাকিস্তান সফরে যায় ইংল্যান্ড ক্রিকেট দল। সফরে গিয়ে বাবর আজমের নেতৃত্বাধীন দলকে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-৩ ব্যবধানে হারায় ইংলিশরা।

রোববার লাহোরে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান (পিসিবি) রমিজ রাজা বলেন, ইংল্যান্ডকে আতিথেয়তা দেওয়াটা সম্মানের ব্যাপার। ১৭ বছর পর তারা এসেছে, তাদের ট্রফি বঞ্চিত করা ঠিক হতো না। আমরা তাদের খালি হাতে ফিরতে দেব না।

রমিজ রাজা আরও বলেন, সত্যি বলতে কী, তারাই দুই দলের মধ্যে বেশি ভালো খেলেছে। ধারাবাহিকভাবে উত্তেজনাকর একটা সিরিজ ছিল শেষ দুই ম্যাচের আগে। সেখানে পাকিস্তান পাত্তা পায়নি। পাকিস্তানের অনেক কিছু শেখার আছে, তবে আপাতত বিশ্বকাপের জন্য শুভকামনা। আমি চাই সমর্থকরা এই পাকিস্তান দলের পাশে থাকুক।

পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ বলেন, আবারও ইংল্যান্ডকে ধন্যবাদ। আমাদের জন্য এটি সম্মানের ব্যাপার ছিল। টেস্ট সিরিজে আবারও দেখা হবে, আপনাদের ভ্রমণ নিরাপদ হোক।

সিরিজ শেষ হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে জস বাটলারের চোটে দলকে নেতৃত্ব দেওয়া মইন আলি বলেছেন, ১৭ বছর পর আবার ফিরে ক্রিকেট খেলাটা অসাধারণ এক অভিজ্ঞতা। এমনকি ক্রিকেট শুরু হওয়ার আগে থেকেই আমাদের জন্য ব্যাপারটি দারুণ ছিল। আবারও এখানে ক্রিকেট খেলতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে হচ্ছে।

পাকিস্তানের আতিথেয়তার কথাও উল্লেখ করে মইন বলেন, বিশ্বের মধ্যে অন্যতম সেরা আতিথেয়তা এখানে। এখানকার মানুষ দারুণ যত্ন নিয়েছে আমাদের, অনেক ভালো তারা। আমাদের খুব ভালো খেয়াল রাখা হয়েছে। এত দিন পর এসে সত্যিই উপভোগ করেছি। অসাধারণ ছিল (এ অভিজ্ঞতা)।

ইংল্যান্ডের সীমিত ওভারের কোচ ম্যাথু মট বলছেন, এটা ক্রিকেট সফরের চেয়েও বেশি কিছু। পাকিস্তানের মানুষ দারুণভাবে করেছে সব, আমাদের দলকে দারুণভাবে বরণ করে নিয়েছে। প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি আমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *