আর্জেন্টিনার সামনে হাতছানি দিচ্ছে যে রেকর্ড

আর্জেন্টিনার সামনে হাতছানি দিচ্ছে যে রেকর্ড

খেলা

নভেম্বর ২২, ২০২২ ১১:০৭ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপের মহারণ শুরু হলেও আসরের আসল লড়াইটা শুরু হচ্ছে আজ। কেননা, আজই আসরে প্রথমবারের মতো মাঠে নামছে লাতিন পরাশক্তি আর্জেন্টিনা। এই ম্যাচকে ঘিরে আর্জেন্টিনা সমর্থকদের আগ্রহের কমতি ছিল না। অবশেষে ফুরাচ্ছে অপেক্ষা আর আগ্রহের পালা।

বাংলাদেশ সময় মঙ্গলবার বিকেল ৪টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। অনেকেরই জানার আগ্রহ এই ম্যাচে কেমন দল নিয়ে মাঠে নামবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এ ম্যাচে সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার সামনে হাতছানি দিচ্ছে দারুণ এক রেকর্ড।

বিশ্বকাপের শিরোপা জেতার মিশনে ‘সি’ গ্রুপের ম্যাচে এশিয়ার দেশ সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লে আলবিসেলেস্তেরা। বিশ্বকাপের ম্যাচে সৌদির বিপক্ষে আজ জিতলেই শ্রেষ্ঠত্বে ভাগ বসাবে আর্জেন্টিনা। সৌদির বিপক্ষে মাঠে নামার আগে এখন পর্যন্ত টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড রয়েছে মেসিদের।

আরব দেশটির বিপক্ষে আজ জিতলেই কিংবা ড্রয়ে শেষ করতে পারলেই সংখ্যাটা পৌঁছে যাবে ৩৭-এ। আন্তর্জাতিক ফুটবলের জন্য যা রেকর্ডই বটে। এখন পর্যন্ত টানা ৩৭ ম্যাচে অপরাজিত থেকে দীর্ঘ সময় ধরে ম্যাচ জয়ের শীর্ষে রয়েছে ইতালি। আর্জেন্টিনা আজ জিতলেই ইতালির সঙ্গে সেই শ্রেষ্ঠত্বে ভাগ বসাবে।

আর্জেন্টিনার এই অপরাজিত থাকার রেকর্ড শুরু হয়েছিল ২০১৯ সালের কোপা আমেরিকার মঞ্চ থেকে। ৬ জুলাই, ২০১৯ সালে কোপার মঞ্চে চিলিকে ২-১ গোল ব্যবধানে হারিয়ে যে মিশনে নেমেছিল লিওনেল স্কালোনির দল। সেই ধারা এখনও চলছে। এর মধ্যে আর্জেন্টিনা জিতেছে কোপা আমেরিকার শিরোপাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *