আর্চারি বিশ্বকাপ শেষ বাংলাদেশের

খেলা স্লাইড

এপ্রিল ২৩, ২০২২ ৯:০৩ পূর্বাহ্ণ

তুরস্কে আর্চারি বিশ্বকাপে রিকার্ভ মিক্সড টিমে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। চাইনিজ তাইপের কাছে ৬-০ সেটে হেরেছে দিয়া সিদ্দিকী ও সাগর ইসলাম।

আসরের পঞ্চম দিনে রিকার্ভ মিক্সড টিমে প্রথম রাউন্ড জিতে দ্বিতীয় রাউন্ডে পা রাখে বাংলাদেশের আর্চাররা। যেখানে লড়াইয়ের শুরুতেই আধিপত্য দেখায় ফ্রেডরিকের শিষ্যরা।

মাঝে এক সেট হারলেও, পরের সেটগুলো দারুণভাবে জিতে নেয় দিয়া সিদ্দিকী ও সাগর ইসলাম। শেষ পর্যন্ত ইউরোপের দেশ রোমানিয়াকে ৫-১ সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে দিয়া সিদ্দিকী ও সাগর আলম।

তবে রিকার্ভ মিক্সড টিমের দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে চাইনিজ তাইপের কাছে ৬-০ সেটে হেরে যায় দিয়া সিদ্দিকী ও সাগর ইসলাম। এর আগে, থাইল্যান্ডের ফুকেটে এশিয়া কাপ বিশ্ব র‌্যাংকিংয়ে, রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণ জিতেছিলেন রোমান সানা ও নাসরিন আক্তার জুটি।

১৮ থেকে ২৪ এপ্রিল তুরস্কের আনতালিয়ায় অনুষ্ঠিত হচ্ছে আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-১ এর খেলা। আর আগে থাইল্যান্ডের ফুকেটে এশিয়ান গেমসে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি দেশসেরা আর্চার রোমান সানা। এবার আনতালিয়ায় বিশ্বকাপ মঞ্চে সে ব্যর্থতা পুষিয়ে নিতে চেয়েছিলেন তিনি। এছাড়া, টুর্নামেন্টে জ্বলে উঠতে চেয়েছিলেন আরেক দেশসেরা নারী আর্চার দিয়া সিদ্দিকী।

আর্চারদের এই বিশ্বকাপে ৪৭ দেশের ১৯৭ জন পুরুষ ও ১৪ জন নারী আর্চার অংশ নিয়েছেন। অন্যদিকে বাংলাদেশ থেকে ৮ পুরুষের সঙ্গে তিন নারী আর্চার অংশ নেন।

বাংলাদেশ আর্চারি দল: রোমান সানা, মোহাম্মদ হাকিম, আহমেদ রুবেল, মোহাম্মদ সাগর ইসলাম, দিয়া সিদ্দিক, নাসরিন আক্তার, ফাহমিদা সুলতানা নাশা, নেওয়াজ আহমেদ রাকিব ও মোহাম্মদ আশিকুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *