‘আমি সম্মানিত বোধ করছি, তমাল খুব ভালো আঁকেন’

‘আমি সম্মানিত বোধ করছি, তমাল খুব ভালো আঁকেন’

বিনোদন স্পেশাল

অক্টোবর ১০, ২০২২ ১:২০ অপরাহ্ণ

সৈয়দ সাখাওয়াত হোসেন তমাল। পেশায় একজন ফ্রিল্যান্সার আর্টিস্ট। ছবি আঁকার প্রায় সব মাধ্যমেই কাজ করেন তিনি। তবে  তার পছন্দ পেন্সিল রঙ আর পেন্সিল স্কেচ।

সাখাওয়াত তমালের আঁকা ছবির সংখ্যা  হাজার ছাড়িয়েছে। গত বছরের আগস্টে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে একক সর্বোচ্চ প্রতিকৃতি সংগ্রাহক হিসেবে আবেদন করেছেন তিনি। জমা দিয়েছেন ১ হাজার ছবির ভিডিও ও স্থির চিত্র।

মানুষের মুখের অবয়ব আঁকতে ভালোবাসেন সাখাওয়াত তমাল। সামাজিক যোগাযোগ মাধ্যমে  তমালের আঁকা ছবি নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। সম্প্রতি  ‘পুণর্জন্ম-৩’ নাটকের রাফসান হকের চরিত্রটি এঁকে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি।

অভিনেতা চঞ্চল চৌধুরীর সঙ্গে চিত্রশিল্পী

অভিনেতা চঞ্চল চৌধুরীর সঙ্গে চিত্রশিল্পী

২০২০ সালে সাখাওয়াত তমালের করা স্কেচের মাধ্যমে মাস্ক পরা ধর্ষককে চিহ্নিত করতে সম্ভব হয় আইন শৃঙ্খলা বাহিনী। সেই থেকে তমাল  আইন শৃঙ্খলা বাহিনীকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছেন।

গত এক বছর ধরে এপার বাংলা এবং ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর বেশ কয়েকটি পোট্রেট এঁকেছেন তমাল।  চঞ্চল চৌধুরী অভিনীত বিভিন্ন নাটক এবং সিনেমার জনপ্রিয় ক্যারেক্টার গুলো এঁকে আলোচনায় এসেছেন এই তরুণ ।

দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলেন অভিনেতা চঞ্চল চৌধুরীর হাতে তার আঁকা ছবিগুলো তুলে দিবেন। অবশেষে সে ইচ্ছেটা পূর্ণ হলো। গত ৭ অক্টোবর চঞ্চল চৌধুরীর সাথে দেখা করেন সাখাওয়াত তমাল। তার হাতে তুলে দেন ৬টি ফ্রেমে বন্দি করা  তমালের আঁকা  ১১ টি ছবি।

তমালের আঁকা ছবি হাতে নিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন অভিনেতা চঞ্চল চৌধুরী। তিনি বলেন, ‘আমি সম্মানিত বোধ করছি। তমাল খুব ভালো আঁকেন।’

তমালের তুলিতে খুশি চঞ্চল চৌধুরী

তমালের তুলিতে খুশি চঞ্চল চৌধুরী

অন্যদিকে তমাল ছবিগুলো তার প্রিয় অভিনেতার হাতে তুলে দিতে পেরে  ভীষণ খুশি হয়েছেন। তমাল ডেইলি বাংলাদেশকে বলেন, ‘অনেকদিনের স্বপ্ন ছিল প্রিয় অভিনেতার সাথে দেখা হবে৷ অবশেষে দেখা হলো। তার হাতে ছবিগুলো তুলে দিতে পেরে সত্যিই আমি ভীষণ আনন্দিত।’

তমালের সারাদিন কাটে আঁকা আঁকিতে।  ভবিষ্যতে শখের  আঁকিয়েদের নিয়ে কাজ করতে চান তিনি। ছবি আঁকতে ভালোবাসেন কিন্তু প্রাতিষ্ঠানিক ভাবে আকা শেখার  সুযোগ হয়নি এমন মানুষদের নিয়ে একটি প্ল্যাটফর্ম তৈরি স্বপ্ন দেখেন তমাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *