আফিফ টাইগারদের সহ-অধিনায়ক নির্বাচিত

খেলা স্লাইড

আগস্ট ২৮, ২০২২ ৭:৩৯ পূর্বাহ্ণ

শুরু হলো এশিয়া কাপ ক্রিকেটের ১৫ তম আসর। শুরুর দিনে আফগানিস্তান ৮ উইকেটে শ্রীলংকাকে পরাজিত করে। এদিনই জানা গেল সাকিবের ডেপুটি হিসেবে এ আসরে দায়িত্ব পালন করবেন আফিফ হোসেন।

এদিকে একই গ্রুপের আরেক দল বাংলাদেশ। আগমী ৩০ আগস্ট আফগানদের বিপক্ষেই টাইগারদের মিশন শুরু হবে। সেদিন বাংলাদেশ দলের টি-২০ ফরম্যাটের নেতৃত্বে থাকবেন সাকিব আল হাসান। সেটা জানা গেলেও এতদিন ফাঁকা ছিল সহ-অধিনায়কের পদটিতে কে আসছেন ।

অবশেষে এশিয়া কাপের জন্য টি-২০ দলের সহ-অধিনায়ক বেছে নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তরুণ মিডল অর্ডার ব্যাটার আফিফ হোসেন ধ্রুবকে টাইগারদের সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে। এশিয়া কাপে সাকিবের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন আফিফ।

টি-২০ ফরম্যাটে টাইগারদের ধারাবাহিক ব্যর্থতার জের ধরে আগেই পরিবর্তনের ডাক দিয়েছে বিসিবি। যার পরিপ্রেক্ষিতে দলে এসেছে অনেক পরিবর্তন। নতুন অধিনায়ক হন সাকিব। দলের জন্য নিয়োগ দেয়া হয় নতুন পরামর্শকও। তবে সহ-অধিনায়কের পদে এতদিন কারও নাম ঘোষণা করেনি বোর্ড। অনেকের নামের গুঞ্জন থাকলেও এবার আফিফের নাম জানিয়ে দিল বোর্ড।

অবশেষে এশিয়া কাপের মিশন শুরুর ঠিক আগ মূহুর্তে সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয় আফিফের নাম। এশিয়া কাপ পর্যন্ত এই দায়িত্ব পালন করবেন এই তরুণ ব্যাটার।

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব (সহ অধিনায়ক), সাব্বির রহমান, নাইম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, পারভেজ হোসেন ইমন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, এবাদত হোসেন ও তাসকিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *