আজ সুপ্রিম কোর্টের বিচারকার্য অর্ধদিবস বন্ধ

আজ সুপ্রিম কোর্টের বিচারকার্য অর্ধদিবস বন্ধ

আদালত স্লাইড

জানুয়ারি ২, ২০২৩ ১০:৩৭ পূর্বাহ্ণ

প্রখ্যাত ফৌজদারি আইন বিশেষজ্ঞ এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের মৃত্যুতে তার প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে সোমবার সুপ্রিম কোর্টের বিচারকাজ অর্ধদিবস বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

রোববার বিকেলে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জানাজার আগে এ ঘোষণা দেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

প্রধান বিচারপতি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির চারবারের সভাপতি ও বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামীকাল কোর্টের দ্বিতীয়ার্ধে দুপুর ১টার পর বিচারকাজ বন্ধ থাকবে।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জানাজা বিকেল সোয়া ৩ টায় সম্পন্ন হয়। তার দীর্ঘদিনের কর্মস্থল থেকে অশ্রুজলে তাকে চিরবিদায় জানিয়েছেন সহকর্মীরা।

জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আপিল বিভাগের বিচারপতিগণ, হাইকোর্ট বিভাগের বিচারপতিরা, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সিনিয়র আইনজীবী, বিভিন্ন রাজনৈতিক নেতারা, বিপুল সংখ্যক আইনজীবীসহ শুভাকাঙ্ক্ষী স্বজনরা অংশগ্রহণ করেন।

জানাজার আগে খন্দকার মাহবুব হোসেনের জীবনী পাঠ করে শোনান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল।

শনিবার ৩১ ডিসেম্বর রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় অ্যাডভোকেট খন্দকার মাহবুব মারা যান। তার ফুসফুসে হঠাৎ পানি আসায় গত ২৬ ডিসেম্বর তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় রাতে ভেন্টিলেশন সাপোর্টে নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *