ঢাবি অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা শুরুর দিনই পরীক্ষা বাতিল

শিক্ষা

সেপ্টেম্বর ১৫, ২০২২ ১০:১৭ অপরাহ্ণ

জয়ন্ত চক্রবর্তী সজীব

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। অন্য সব বিভাগের মতো দর্শন বিভাগেরও পরীক্ষা শুরু হয় সকাল ৯টায়। পরীক্ষার হলে প্রবেশ করে শিক্ষার্থীরা দেখে মানবণ্টনের সঙ্গে প্রশ্নের কোনো মিল নেই। পরীক্ষা চলার এক ঘণ্টা পর পরীক্ষা বাতিল করে পরীক্ষা কমিটি।

কারণ হিসেবে বলা হয়, ভুল প্রশ্নপত্রের কারণে পরীক্ষা বাতিল করা হয়েছে। ১০০ মার্কের পরীক্ষা হওয়ার কথা থাকলেও প্রশ্নে ছিল ৭৫ মার্ক।

জানা যায়, অনার্স দ্বিতীয় বর্ষ ২০২১ এর দর্শন বিভাগের পরীক্ষা শুরু হয়েছে। আজ ছিল নন-মেজর ইংলিশ পরীক্ষা। নতুন সিলেবাসের সঙ্গে পুরাণ সিলেবাসের পরীক্ষার্থীদেরও পরীক্ষা ছিল আজ।

পরীক্ষা দিতে বসেছিলেন সাত কলেজের অধিভুক্ত ঢাকা কলেজের শিক্ষার্থী নূর আমিন। তিনি শীর্ষ খবর কে বলেন, পুরাতন সিলেবাস অনুযায়ী আমাদের ১০০ মার্কের পরীক্ষা হওয়ার কথা। প্রশ্নে দেখা যায় ৭৫ মার্ক। এছাড়াও আমাদের সিলেবাসের সঙ্গে প্রশ্নের কোনো মিল ছিল না। পরে ১০টা ৭ মিনিটের দিকে পরীক্ষা কমিটি কেন্দ্রে এসে ঘোষণা দেয়- ভুল প্রশ্নের কারণে আমাদের পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে এই পরীক্ষা নেওয়া হবে।

সাত কলেজের সমন্বয়ক ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য শীর্ষ খবর কে বলেন, নিয়মিত ও অনিয়মিতদের একই প্রশ্ন চলে এসেছিল। তাই পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে শিগগিরই এই পরীক্ষা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *