আজ প্রথিতযশা সাংবাদিক অধ্যাপক আমিরুল ইসলামের জন্মদিন

দেশজুড়ে

সেপ্টেম্বর ৩০, ২০২২ ৪:২৬ অপরাহ্ণ

মো. দুলাল হোসেন (বাউফল)

পটুয়াখালীর বাউফলের সাংবাদিকতার পথিকৃত, সকলের প্রিয়মুখ বাউফল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি প্রবীণ সাংবাদিক অধ্যাপক জনাব আমিরুল ইসলামের আজ শুভ জন্মদিন।
পারিবারিক সূত্রে জানা গেছে, আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ৭৫ বছরে পা রাখলেন তিনি। ১৯৪৮ সালের এই দিনে বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের দরিয়াবাদ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে এক শুভক্ষণে জন্মগ্রহণ করেন মেধাবী এই মানুষটি। তিনি ১৯৬৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগে ভর্তি হন।
ওই সময় তাঁর সহপাঠি ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নাট্যচার্য‍্য সেলিম আলদিন ও কবি নির্মলেন্দু গুন। তিনি ১৯৭২ সালে বাউফল ডিগ্রী কলেজে অধ্যাপনায় যোগদান করেন। বেসরকারী শিক্ষকদের দাবি আদায়ে তিনি সব সময়ই তিনি অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করেছেন। তিনি ১৯৯৬ সালে দৈনিক “ইত্তেফাক” পত্রিকার বাউফল প্রতিনিধি হিসাবে যোগদান করে অদ্যবদি কর্মরত আছেন।

ব্যক্তি জীবনে তিনি দুই ছেলে ও তিন কন্যা সন্তানের জনক। তিনি সম্প্রতি সাংবাদিকতায় বিশেষ অবদানের জন‍্য “বসুন্ধরা মিডিয়া গুনিজন অ্যাওয়ার্ড” ও “শের-ই-বাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড” অর্জন করেছেন। বাউফল প্রেস ক্লাবে সকল সদস্য এবং বাউফলে কর্মরত সকল প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ অধ্যাপক জনাব আমিরুল ইসলামের জন্মদিনে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেছেন।
তিনি সাপ্তাহিক ‘শীর্ষ খবর’ পত্রিকার নিজস্ব প্রতিনিধি মো. দুলাল হোসেনকে বলেন, “আমার জন্মদিনে সাংবাদিকসহ যারা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সকলের প্রতি আমি কৃতজ্ঞ এবং সকলের সুস্থায়ু কামনা করছি। তিনি আরোও বলেন আমি আমরণ সাংবাদিকদের কল‍্যাণে কাজ করে যাব ইনশাআল্লাহ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *