৫ হাজার ৫০৭ কোটি টাকায় বিক্রি হচ্ছে ফোর্বস ম্যাগাজিন!

৫ হাজার ৫০৭ কোটি টাকায় বিক্রি হচ্ছে ফোর্বস ম্যাগাজিন!

আন্তর্জাতিক স্লাইড

মে ৮, ২০২১ ২:২৯ অপরাহ্ণ

প্রভাবশালী মার্কিন সাময়িকী ম্যাগাজিন ‘ফোর্বস’। প্রিন্ট সংস্করণে রাজস্ব কমে যাওয়ায় সংস্থাটি ডিজিটাল রূপান্তরের মধ্যে দিয়ে চলেছে। বর্তমানে ডিজিটাল প্লাটফর্মে ফোর্বস এখন ৪০টি বৈশ্বিক সংস্করণসহ ১৪ কোটিরও বেশি পাঠকের কাছে পৌঁছতে পেরেছে। আর এই ম্যাগাজিনটি বিক্রি হতে যাচ্ছে প্রায় ৬৫ কোটি ডলার বা ৫ হাজার ৫০৭ কোটি টাকায়।

ইতিমধ্যে ম্যাগাজিনটির মালিকানা কিনে নেওয়ার জন্য মার্কিন মার্চেন্ট ব্যাংক জিএসভির প্রধান নির্বাহী মাইকেল মোয়ের নেতৃত্বে একটি বিনিয়োগ গোষ্ঠীর সঙ্গে আলোচনা প্রায় শেষের দিকে। এমন খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স।

রয়টার্স জানায়, নতুন এ চুক্তির ফলে প্রায় ৭ বছর পর ফোর্বসের মালিকানা পরিবর্তন হবে। বর্তমানে হংকংভিত্তিক বিনিয়োগকারী গোষ্ঠী ইন্টিগ্রেটেড হোয়েল মিডিয়া ইনভেস্টমেন্টস ফোর্বসের ৯৫ শতাংশের মালিকানায় রয়েছে। বাকি ৫ শতাংশের মালিক ফোর্বস পরিবার।

এ প্রসঙ্গে ফোর্বসের একজন মুখপাত্র বলেছেন, মালিকানা পরিবর্তন নিয়ে আমাদের কোনো মন্তব্য নেই। বিনিয়োগকারীরা সবসময়ই ফোর্বসের প্রতি আগ্রহী। অন্যান্য বছরের মতো ২০২১ সালও আমাদের জন্য শক্তিশালী একটি বছর হতে চলেছে।

ফোর্বস ফ্ল্যাগশিপ সাময়িকী যুক্তরাষ্ট্রের অন্যতম প্রাচীনতম একটি মিডিয়া যার পাঠক সংখ্যা ৬০ লাখেরও বেশি। বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশের জন্য পরিচিত বিসি ফোর্বস ১৯১৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। দীর্ঘকাল ধরে এটি বিভিন্ন ব্যবসায়িক গোষ্ঠী ও উদ্যোক্তার মালিকানায় থেকেছে।

Leave a Reply

Your email address will not be published.