৪৪তম বিসিএসে বয়স নিয়ে কী সিদ্ধান্ত?

৪৪তম বিসিএসে বয়স নিয়ে কী সিদ্ধান্ত?

শিক্ষা স্পেশাল

নভেম্বর ২২, ২০২১ ৯:০৭ পূর্বাহ্ণ

চলতি মাসেই বিসিএসের নতুন বিজ্ঞপ্তি আসতে পারে। ৪৪তম এই বিসিএসে বয়সের কোনো শিথিলতা থাকছে না বলে জানা গেছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে শূন্যপদের চাহিদা আগামী দু-একদিনের মধ্যে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) পাঠানো হবে।

রোববার (২১ নভেম্বর) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন।

পিএসসির চেয়ারম্যান বলেন, সব প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। চাহিদা পেলে দ্রুত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আর বয়সের সময়সীমা শিথিলতার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গত দুই বছর সরকারি নিয়োগ কার্যক্রম স্থগিত থাকলেও ৪৪তম বিসিএস পরীক্ষায় সময় সীমার বিষয়ে কোনো শিথিলতা থাকছে না। স্বাভাবিক নিয়ম অনুসরণ করে আগ্রহী প্রার্থীদের কাছে বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন চাওয়া হবে।

বেশ কয়েকজন চাকরিপ্রার্থী বলেন, করোনার কারণে দীর্ঘদিন সরকারি নিয়োগ কার্যক্রম স্থগিত ছিল। বর্তমানে একসঙ্গে অনেক প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষার আয়োজন করা হচ্ছে। তাই আগ্রহ থাকলেও সব পরীক্ষায় অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। এর মধ্যে অনেকের সরকারি চাকরির বয়স প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। তাদের অনেকে ৪৪তম বিসিএস পরীক্ষার জন্য অপেক্ষা করছেন। এ বিসিএস পরীক্ষায় প্রার্থীদের আবেদনের বয়স কিছুটা শিথিল করলে অনেকেই অংশগ্রহণ করার সুযোগ পাবেন।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, করোনা পরিস্থিতিতে সরকারি অন্যান্য পরীক্ষা স্থগিত থাকলেও পিএসসির সব নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। তবে বয়স শিথিলতার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হলে পরবর্তী বিসিএস পরীক্ষা সম্পন্ন করা হবে বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *