হোয়াইটওয়াশের মিশনে নামছে ইংল্যান্ড

হোয়াইটওয়াশের মিশনে নামছে ইংল্যান্ড

খেলা

জুন ২৩, ২০২২ ১০:২১ পূর্বাহ্ণ

তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশের মিশনে খেলতে নামছে ইংল্যান্ড। থ্রি লায়নদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো একসঙ্গে দেখা যেতে পারে যমজ ভাইকে। আগে থেকেই খেলছেন পেসার ক্রেইগ ওভারটন। অভিষেকের অপেক্ষায় ছোট ভাই জেমি। নিউজিল্যান্ডের বিপক্ষে এ টেস্ট ম্যাচটা স্মরণীয় করে রাখতে চান ওভারটন ভাইদ্বয়। এরই মধ্যে প্রথম দুই টেস্ট জিতে সিরিজ নিশ্চিত হয়ে গেছে স্বাগতিকদের। হেডিংলিতে ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার (২৩ জুন) বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

হেডিংলিতে চমৎকার এক ক্ষণের সাক্ষী হওয়ার অপেক্ষায় ক্রেইগ ওভারটন ও জেমি ওভারটন। দুজনের উচ্চতা, চেহারা সবই এক। ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো একসঙ্গে খেলবেন যমজ ভাই। ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার এ দুই ভাই ইংল্যান্ডের পেস অ্যাটাকের ভবিষ্যৎ কান্ডারি। বড় ভাই ক্রেইগ ওভারটনের অভিষেক ২০১৭ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে। তার তিন মিনিটের ছোট জেমি ওভারটন স্বপ্ন দেখছেন বড় ভাইয়ের পথে হাঁটার।

স্বপ্ন এবার সত্যি হওয়ার পথে। ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন জেমি। হেডিংলি টেস্টেই অভিষেক হতে পারে তার। নিউজিল্যান্ডের বিপক্ষে একাদশে সুযোগ পেলেই নিজেকে মেলে ধরতে চান এই পেসার। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছেন গেল কয়েক মৌসুমে। তারই পুরস্কার জেমিকে দিয়েছে ইসিবি। অভিষেকটা রাঙিয়ে তুলতে চান জেমি। আর ছোট ভাইয়ের স্বপ্নপূরণে পাশে থাকতে চান ক্রেইগ।

জেমি ওভারটন বলেন, ‘আমি আগে থেকে কিছুই জানতাম না। হঠাৎ একদিন কোচ ব্রেন্ডন ম্যাককালাম আমাকে ফোন করে জানালেন দলে ডাক পাওয়ার কথা। সেদিন থেকে দু-ভাই একসঙ্গে খেলতে মুখিয়ে আছি। এটা খুবই উপভোগ্য౼দুই ভাই একসঙ্গে খেলাটা।’

ক্রেইগ ওভারটন বলেন, ‘আমার বাবা ক্রিকেটার ছিলেন। সে সুবাদে আমরাও ছোটবেলা থেকে স্থানীয় ক্লাবে খেলার সুযোগ পেতাম। জেমির অভিষেকের অপেক্ষায় আছি। ও ভালো করলে তবেই আমাদের স্বপ্নপূরণ হবে।’

দুই ভাইয়ের হাত ধরে ইংল্যান্ড চায় নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটা ৩-০-তে জিতে হোয়াইটওয়াশের স্বাদ নিতে। ম্যাচের আগের দিন দলের সঙ্গে অনুশীলন করেননি অধিনায়ক বেন স্টোকস। লিডসে ক্যাম্প ছেড়ে নর্থ ইস্ট নিজ বাড়িতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন তিনি।

যদিও করোনা পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন স্টোকস। যদি তিনি না খেলেন, তবে অধিনায়কত্ব করবেন জো রুট। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে বিশ্রামে থাকবেন জেমস অ্যান্ডারসন। খেলার সম্ভাবনা নেই ম্যাথিউ পটেরও।

Leave a Reply

Your email address will not be published.