সেই বিতর্কিত স্ট্যাটাস মুছে ফেললেন নোবেল

সেই বিতর্কিত স্ট্যাটাস মুছে ফেললেন নোবেল

বিনোদন

আগস্ট ১৬, ২০২২ ৯:১৬ পূর্বাহ্ণ

ভারতের জি বাংলার ‘সারেগামাপা’ রিয়েলিটি শোয়ের মাধ্যমে পরিচিতি পাওয়া বাংলাদেশের মাইনুল আহসান নোবেল বিভিন্ন সময় উদ্ভট মন্তব্যের জেরে অসংখ্য মানুষের অপছন্দের পাত্র হয়ে উঠেছেন। ফলে বিভিন্ন সময় তাকে আপত্তিকর ভাষায় গালাগাল করেন নেটজনতা। এর আগেও বিতর্কিত মন্তব্যের কারণে তাকে পুলিশের কাছে হাজিরা দিতে হয়েছিল।

সম্প্রতি, আবারো খবরের শিরোনামে আসেন তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কিত একটি স্ট্যাটাস দিয়ে। গত ১০ ও ১১ আগস্ট নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় সংগীত নিয়ে পৃথক দুটি পোস্ট দেওয়া হয়। তাতে মনগড়া, ভিত্তিহীন, কাল্পনিক, বিদ্বেষমূলক মন্তব্যের মাধ্যমে জাতীয় সংগীতের বিরুদ্ধাচার করা হয়েছে দাবি করে।

রোববার (১৪ আগস্ট) মিঠুন বিশ্বাস নামের চট্টগ্রামের এক আইনজীবী নোবেলের ঢাকার বাসার ঠিকানায় ডাকযোগে আইনি নোটিশ পাঠান বলে জানা যায় সূত্র থেকে।

এরপর সেই পোস্ট এতদিন ধরে থাকলেও তা এখন আর দেখতে পাওয়া যাচ্ছে না নোবেল ম্যানের সেই পেজে।

নোটিশে আরো বলা হয়েছে, একই সঙ্গে জাতীয় সংগীতের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর অপপ্রচারের মাধ্যমে দেশের প্রতিটি নাগরিকের হৃদয়ে আঘাত করেছেন। যা দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

ডাকযোগে নোটিশ পাঠানোর কথা নিশ্চিত করে আইনজীবী মিঠুন বিশ্বাস গণমাধ্যমে বলেন, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে বিদ্বেষমূলক পোস্টগুলো অপসারণ করে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চাইতে হবে নোবেলকে। অন্যথায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

প্রসঙ্গত, তবে আইনি নোটিশের বিষয়ে নোবেলের কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published.