সুপার লিগ থেকে সরে দাঁড়াল ইংল্যান্ডের ৬ ক্লাব

সুপার লিগ থেকে সরে দাঁড়াল ইংল্যান্ডের ৬ ক্লাব

খেলা

এপ্রিল ২১, ২০২১ ১০:১৮ পূর্বাহ্ণ

ইউরোপীয় সুপার লিগ থেকে ছয়টি ক্লাব আনুষ্ঠানিকভাবে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে। চেলসি লিগ থেকে নিজেদেরকে প্রত্যাহারের প্রস্তুতি নিচ্ছে, এমন ইঙ্গিত পেয়ে ম্যানচেস্টার সিটি সবার আগে নিজেদের প্রত্যাহারের ঘোষণা দেয়।

লিগ থেকে সরে যাওয়া অন্য চারটি ক্লাব হচ্ছে- আর্সেনাল, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড এবং টটেনহ্যাম। এর আগে ১২টি ক্লাব একজোট হয়ে ইউরোপীয় সুপার লিগে অংশ নেওয়ার কথা জানায়।

ম্যানচেস্টার সিটির পক্ষ থেকে বলা হয়েছে, সুপার লিগ থেকে সরে দাঁড়াতে তারা পরবর্তী কার্যপদ্ধতি অনুসরণ করছে।

লিভারপুল জানিয়েছে, তারা প্রস্তাবিত লিগের সঙ্গে জড়িত থাকার ভাবনা থেকে সরে এসেছে।

লিগে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড জানিয়েছে, আমরা আমাদের সমর্থক, যুক্তরাজ্য সরকার এবং অন্যান্য অংশীদারদের প্রতিক্রিয়ার প্রতি সম্মান জানিয়ে লিগ থেকে সরে যাচ্ছি।

আর্সেনাল তাদের ভক্তদের উদ্দেশে লেখা একটি খোলা চিঠিতে ক্ষমা চেয়ে লিখেছে, তারা ভুল করেছে। ভক্ত ও ফুটবল বিশ্বের ইচ্ছায় তারা লিগ থেকে নিজেদের প্রত্যাহার করে নিচ্ছে।

এর আগে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ সুপার লিগ প্রতিষ্ঠাতা করেন। বিষয়টি স্বাভাবিকভাবে নেয়নি ফুটবল বিশ্ব।

ইউরোপীয় সুপার লিগ নিয়ে কঠোর অবস্থান নেয় উয়েফা ও ফিফাসহ ফুটবলের সব অভিভাবক সংস্থা। এই বিদ্রোহী লিগে অংশ নিলে ক্লাব ও ফুটবলারদের নিষিদ্ধ ঘোষণার হুঁশিয়ারি দেয় তারা।

এছাড়া ১২ ক্লাবের সুপার লিগে অংশ নেওয়ার ঘোষণায় নাখোশ তাদের অধিকাংশ সমর্থক। এ নিয়ে সমর্থকদের প্রতিবাদও করতে দেখা গেছে।

সূত্র: বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *