সুপার লিগের ৩ ম্যাচ খেলতে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা

সুপার লিগের ৩ ম্যাচ খেলতে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা

খেলা স্লাইড

মে ১৬, ২০২১ ৯:৪৮ পূর্বাহ্ণ

আইসিসি ওয়ানডে ওয়ার্ল্ডকাপ সুপার লিগের তিন ম্যাচ খেলতে আজ রোববার (১৬ মে) সকালে বাংলাদেশে পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগেই বাংলাদেশে পৌঁছেছে লঙ্কানরা।

সকাল ৮টা ১৫ মিনিটে শ্রীলঙ্কা লঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল বিমানবন্দরে পা রেখেছে কুশল পেরেরার নেতৃত্বাধীন শ্রীলঙ্কার ওয়ানডে দল। সেখান থেকে তারা সরাসরি হোটেল সোনারগাঁওয়ে চলে গেছে।

গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে সেই ওয়াসিম খান।

ঢাকায় ৩১ সদস্যের শ্রীলঙ্কা ক্রিকেট দলকে তিন দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরপরই মিলবে অনুশীলনের সুযাগ। ১৯ ও ২০ মে মিরপুরের একাডেমিতে অনুশীলন করবে অতিথিরা।

তবে, অনুশীলনে ক্রিকেট বোর্ড থেকে দেয়া হবে না লঙ্কানদের কোন নেট বোলার। ২১ মে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে বিকেএসপিতে। প্রস্তুতি ম্যাচেও কোন প্রতিপক্ষ পাবে না লঙ্কানরা। শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলও যেমন সুবিধা পেয়েছিলো ঠিক তেমনটা পাবে লঙ্কানরা। আর দ্বিপাক্ষিক সিরিজের চুক্তিতেই এমনটা উল্লেখ আছে বলে নিশ্চিত করেছে বিসিবি।

বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, আমাদের দল যখন গিয়েছিলো তখন আমাদের দল তিন দিনের কোয়ারেন্টাইনে ছিলো। সেই একই নিয়ম তারা বাংলাদেশে এসে ফলো করবে। পরে তারা সীমিত সুবিধা পাবে। তবে তাদের যদি কোনো রিকোয়েস্ট থাকে, সেটা আমরা পরে দেখবো।

ওয়ানডে সিরিজটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ২০২৩ বিশ্বকাপের অংশ এ সিরিজ। আইসিসি সুপার লিগে এখন পর্যন্ত ৬ ম্যাচে ৩০ পয়েন্ট টাইগারদের। হোম সিরিজ হওয়ায় বাংলাদেশের লক্ষ্য তিন ওয়ানডেই জয়।

২৩ মে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বাকি দুই ওয়ানডে ২৫ ও ২৮ মে। দিবারাত্রির সবগুলো ম্যাচই অনুষ্ঠিত মিরপুর শের-ই বাংলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *