সাকিব-মুস্তাফিজের মুখোমুখি লড়াইয়ের সম্ভাবনা

সাকিব-মুস্তাফিজের মুখোমুখি লড়াইয়ের সম্ভাবনা

খেলা

এপ্রিল ৯, ২০২১ ১১:০০ পূর্বাহ্ণ

শুক্রবার (৯ এপ্রিল) আইপিএলের ১৪তম আসর মাঠে গড়ালেও বাংলাদেশের ক্রিকেটারদের খেলা দেখতে অপেক্ষা করতে হচ্ছে কমপক্ষে রোববার (১১ এপ্রিল) পর্যন্ত। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে দেখা যেতে পারে বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। আর একাদশে সুযোগ পেলে পরের দিনেই মাঠে নামতে পারেন পেসার মোস্তাফিজুর রহমানও। নকআউট পর্বের আগে ১৪টি করে ম্যাচ খেলবে মুস্তাফিজের রাজস্থান রয়্যালস। যেখানে দুইবার মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে দুই টাইগার ক্রিকেটারের।

এছাড়াও চেন্নাইয়ে ১৩ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্স ও ১৮ এপ্রিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে লড়বে কলকাতা। ২১ এপ্রিল চেন্নাই সুপারকিংসের ম্যাচ দিয়ে মুম্বাই পর্বের শুরু হবে শাহরুখ খানের দলের। আহমেদাবাদে ২৬ এপ্রিল নাইটদের প্রতিপক্ষ পাঞ্জাব। একই ভেন্যুতে ২৯ তারিখ দিল্লির মুখোমুখি হবে কলকাতা। তেসোরা মে ব্যাঙ্গালুরু আর ৮ মে দিল্লির বিপক্ষে আরও একটা করে ম্যাচ খেলবে কেকেআর।

এরপর ব্যাঙ্গালুরুতে পৌঁছে ১০ ও ১২ মে যথাক্রমে মুম্বাই ও চেন্নাইয়ের সঙ্গে খেলবে গৌতম গম্ভীরের দল। ১৫ তারিখ পাঞ্জাব আর ২১ তারিখ সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ পর্ব শেষ করবে কলকাতা নাইট রাইডার্স।

অবশ্য মাঝে ২৪ এপ্রিল আর ১৮ মে আরও দু’টো ম্যাচ খেলবে কলকাতা। যেখানে মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে ময়না আর ফিজের। কেননা ম্যাচগুলো রাজস্থান রয়্যালসের বিপক্ষে।

এর বাদে, ১৫ তারিখ দিল্লি, ১৯ তারিখ চেন্নাই, ২২ এপ্রিল ব্যাঙ্গালুরু, ২৯ এপ্রিল মুম্বাইয়ের বিপরীতে মাঠে নামবে রাজপুতরা। এছাড়াও দোসরা মে হায়দ্রাবাদ, ৫ মে চেন্নাই, ৮ মে মুম্বাই, ১১ ও ১৩ মে আবারও দিল্লি ও হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচ খেলবে পোলার্ড-মরিসরা। ১৬ মে কলকাতার ইডেন গার্ডেন্স আর ২২ মে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপরীতে লড়বে রাজস্থান।

তবে উপরের দিনগুলোতে সাকিব-মুস্তাফিজদের দেখা পাওয়া যাবে কি না তা নির্ভর করছে একাদশে তাদের সুযোগ পাওয়ার ওপর। আপাতত ভক্তরা কেবল সে প্রার্থনাটুকুই করতে পারেন। আহমেদাবাদে ২ কোয়ালিফায়ার আর এক এলিমিনেটরের পর ৩০ মে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ৫২ দিনের মহাযজ্ঞের।

Leave a Reply

Your email address will not be published.