সাইক্লিংয়ে ৩টি নতুন রেকর্ড

সাইক্লিংয়ে ৩টি নতুন রেকর্ড

খেলা

এপ্রিল ৩, ২০২১ ৪:২২ অপরাহ্ণ

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে শনিবার সাইক্লিং ইভেন্টে নতুন তিনটি রেকর্ড হয়েছে। পুরুষ ১০০০ মিটার টাইম ট্রায়ালে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল হোসাইন জাতীয় রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছেন। এছাড়া নারীদের ৫০০ মিটার টাইম ট্রায়ালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নিশি খাতুন ও বাংলাদেশ সেনাবাহিনীর সমাপ্তি বিশ্বাস নতুন রেকর্ড গড়েন।

আর্মি স্টেডিয়ামে ১০০০ মিটার টাইম ট্রায়ালে ফয়সাল সময় নেন ১ মিনিট ২০.৪০ সেকেন্ড। ১ মিনিট ২৬.১০ সেকেন্ডে ২০১৭ সালে আগের রেকর্ডটি করেছিলেন একই দলের একরামুল ইসলাম।

১ মিনিট ২২.৩৫ সেকেন্ডে এ ইভেন্টের রৌপ্যপদক জেতেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সবুর খান এবং ১ মিনিট ২৫.১১ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন আনসারের হাদি আলম।

নারীদের ৫০০ মিটার টাইম ট্রায়ালে ৪৫.৪৭ সেকেন্ডে নতুন রেকর্ড গড়ে স্বর্ণপদক জেতেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নিশি খাতুন। রৌপ্যপদক জয়ী সেনাবাহিনীর সমাপ্তি বিশ্বাস ৪৫.৫১ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। আগের সোনাজয়ী সাইক্লিস্টের রেকর্ডটি ছিল ৪৮.৬৫ সেকেন্ডের। ফলে স্বর্ণ ও রৌপ্য দু’টিতেই রেকর্ড হয়েছে। এই ইভেন্টে সেনাবাহিনীর সুমিত্রা গাইন ৪৮.৯৫ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন।

পুরুষদের এলিমেশন রেসে বাংলাদেশ সেনাবাহিনীর মুক্তাদুর আল হাসান স্বর্ণ, একই দলের আলমগীর হোসেন রৌপ্য ও আনসারের তরিকুল ইসলাম ব্রোঞ্জপদক জেতেন। নারীদের এলিমেশন রেসে সেনাবিহনীর শিল্পি খাতুন স্বর্ণ, আনসারের চিংবাই মারমা রৌপ্য ও সেনাবাহিনীর কবিতা রায় ব্রোঞ্জপদক জেতেন। এলিমেশন রেসে কোন টাইমিং কাউন্ট হয় না।

Leave a Reply

Your email address will not be published.