সরকারি খাল রক্ষার দাবিতে মানববন্ধনে হামলা, আ’লীগ নেতাসহ আহত ৩

সরকারি খাল রক্ষার দাবিতে মানববন্ধনে হামলা, আ’লীগ নেতাসহ আহত ৩

দেশজুড়ে

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের শ্রীনগরে সরকারি খাল রক্ষার দাবিতে মানববন্ধনে ইউপি চেয়ারম্যান এর সন্ত্রাসী হামলায় আওয়ামী লীগ নেতাসহ ৩জন আহত হয়েছে। শনিবার (১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ষোলঘর ইউনিয়নের জোরা দীঘির পাড় এলাকায় এ ঘটনা ঘটে ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শান্তিপূর্ণ মানববন্ধন চলাকালে স্থানীয় ইউপি চেয়াম্যান আজিজুল ইসলাম ও তার লোকজন এসে উপস্থিত হন। এ সময় তার লোকজন হামলা চালায়। এ ঘটনায় গুরুতর আহত হন আওয়ামী লীগ নেতা তাহের মেম্বার, ছাত্রলীগ নেতা জনি খান ও মানিক আহত হন । স্থানীয় লোকজন উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ব্যাপারে আহত আওয়ামী লীগ নেতা তাহের আলী মেম্বার ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলামসহ ১২ জনের বিরুদ্ধে শ্রীনগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ।

অভিযোগ সূত্রে জানা যায়, আড়িয়াল বিল থেকে ষোলঘর বাজার হয়ে বয়ে যাওয়া সরকারি খালটি ষোলঘর মৌজায় পড়েছে। গত কয়েক দিন ধরে দখলের উদ্দেশে ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম খালের কিছু অংশে বালি ভরাট করেন । খাল দখলের প্রতিবাদ জানিয়ে ষোলঘর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মনিরুল ইসলাম উজ্জলের নেতৃত্বে শনিবার মানববন্ধনে যোগ দেয় ষোলঘর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ইদ্রিস মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক তাহের আলী মেম্বার, উপজেলা ছাত্রলীগের সহ- সভাপতি জনি খান ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ স্থানীয় এলাকাবাসী । এ সময় ইউপি চেয়ারম্যান ও তার ছোট ভাই নজরুল ইসলাম মাহী সহ একই ইউনিয়নের ইউসুফ, আক্কাস, সাহাবুদ্দিন, অমিত, সুমন, রাজু দেওয়ান, রোমান, মামুন, আশিক, রফিকসহ অজ্ঞাত আরো শতাধিক হাতে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মানববন্ধনে অতর্কিত হামলা করে ।

এ ব্যাপারে শ্রীনগর থানার অফিসার (ওসি) হেদায়াতুল ইসলাম ভূঞা বলেন, উভয় পক্ষই অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *