সমুদ্রের গভীরে নেমে শরীরচর্চা! কিন্তু কেন? (ভিডিও)

সমুদ্রের গভীরে নেমে শরীরচর্চা! কিন্তু কেন? (ভিডিও)

মজার খবর

মে ১২, ২০২১

সমুদ্রের গভীরে নেমে শরীরচর্চা! নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে এমনই এক ভিডিও। ভারতের পুদুচেরির এক যুবকের এমন কাণ্ড দেখে বিস্মিত নেটিজেনরা। তবে, এই শরীরচর্চা নিছক কোনও খামখেয়ালিপনা নয়। এর গভীরে রয়েছে জনগণকে এক বার্তা দেওয়ার ইচ্ছা।

ভিডিওতে যাকে দেখা যাচ্ছে তার নাম অরবিন্দ। তিনি একজন পেশাদার চালক। চেন্নাই ও পুদুচেরির সমুদ্র উপকূলে ডাইভিংয়ের সঙ্গে যুক্ত তিনি। গত দু’দশক ধরেই এই কাজ করছেন অরবিন্দ। অল্প বয়স থেকেই পানির সঙ্গে তার এমন বন্ধুত্ব। আর তাই এবার পানির নীচকেই তিনি বেছে নিলেন শরীরচর্চার জন্য।

তবে সব রকম সতর্কতা নিয়েই তিনি নেমেছেন। চোখে ছিল প্রোটেকটিভ আই গিয়ার। পরনে ছিল উপযুক্ত পোশাক। নেওয়া ছিল অন্য সতর্কতাও। কিন্তু কেন? এভাবে ভূপৃষ্ঠ থেকে ১৪ মিটার নিচে ওয়ার্ক আউট করে কোন বার্তা দিতে চান তিনি?

আসলে এই মুহূর্তে ভারতে ভায়বহ রূপ ধারণ করেছে করোনার দ্বিতীয় ঢেউ। দৈনিক সংক্রমণ ঘিরে বাড়ছে আতঙ্ক। এই অবস্থায় সকলকে শরীরচর্চায় উৎসাহিত করতেই এমন উদ্যোগ অরবিন্দর। তার মতে, সকলের উচিত প্রতিদিন অন্তত ৪৫ মিনিট ওয়ার্ক আউট করা। যার মধ্যে থাকতে হবে বেশ কিছু ব্রিদিং এক্সারসাইজও। এর ফলে শরীর, বিশেষত ফুসফুসের কার্যক্ষমতা বাড়বে। ফলে সংক্রমণ হলেও তা সহজে কাবু করতে পারবে না। তাছাড়া এর ফলে সামগ্রিক ভাবে ‌রোগের সঙ্গে লড়ার শক্তিও বাড়বে।

কিন্তু এই বার্তা তো ডাঙাতেও শরীরচর্চা করতে করতে দেওয়া যেত। কিন্তু অরবিন্দর যুক্তি হল, তিনি যদি সমুদ্রের নীচে নেমে ব্যায়াম করতে পারেন, তাহলে বাকিরা পানির উপরে ডাঙায় বসে তা করতে পারবেন না কেন?

ভিডিও দেখতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *