সঙ্গমের সময়ে নারীরা যে তিন ভুল করেন

সঙ্গমের সময়ে নারীরা যে তিন ভুল করেন

লাইফস্টাইল

জুন ৬, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ

একটি সম্পর্কে হাসি, ঠাট্টা, অভিমান যেমন থাকে তেমনি থাকে কিছু ভুল-ভ্রান্তিও। সম্পর্কে ভুল-ভ্রান্তি লেগে থাকা নতুন কিছু নয়। একসঙ্গে পথ চলতে গেলে এমন হয়েই থাকে। সম্পর্কে থাকা দু’জন মানুষই সমান ভাবে সে ভুলের ভাগীদার।

তবে সমীক্ষা বলছে, শুধু সম্পর্কে নয়, যৌনতার সময়েও কিছু ভুল হয়ে থাকে। এবং তা বেশির ভাগ ক্ষেত্রে নারীই করেন। সে ভুলগুলো কী? চলুন জেনে নেয়া যাক-

>> যৌনতা অত্যন্ত ব্যক্তিগত মুহূর্ত। নিবিড় অনুভূতি। সেখানে ঠিক-ভুলের বিচার করতে না যাওয়াই ভালো। স্বাভাবিক জীবনযাপন খাওয়া, ঘুমের মতো যৌনতারও সমান গুরুত্ব আছে। এই বিষয়টি নিয়ে প্রকাশ্যে অনেক ছুৎমার্গ থাকলেও যৌনতা খুবই স্বাভাবিক একটি অধ্যায়। যৌনতার মুহূর্তে সঙ্গীর কাছেও নারীরা লাজুক হয়ে পড়েন। মুখ ফুটে অনেক কিছুই বলতে দ্বিধা বোধ করেন। ফলে অনেক সময়ে অতৃপ্তি গ্রাস করে তাদের।

>> লজ্জার কারণে আরো একটি ভুল করে ফেলেন নারীরা। মনের জড়তার ছাপ পড়ে শরীরেরও। নিজেকে সঙ্গীর কাছে মেলে ধরতে কোথাও যেন ঠেকে। সমীক্ষা বলছে, পুরুষেরা বরং খানিক উত্তাল যৌনতায় বিশ্বাস করেন। পছন্দও করেন। সঙ্গমের সময়ে জড়তা তাদের একদম পছন্দ নয়। ফলে কোথাও যেন ছন্দ কাটে। পুরুষ সঙ্গী খানিক ক্ষুব্ধ হন। কখনো কখনো সম্পর্কেও এর প্রভাব পড়ে।

>> পুরুষ সঙ্গী যদি বয়সে বড় হন, সেক্ষেত্রে নারীরা বাড়তি অনেক কিছু ভেবে থাকেন যৌনতার সময়ে। সঙ্গমের প্রতিটি মুহূর্তে নিজের অভিজ্ঞতার অভাব নিয়ে খানিক আড়ষ্ট থাকেন। নিজের সেরাটা দিতে গিয়ে অনেক সময়ে ভুল পদক্ষেপ করে ফেলেন। এতে ভালো মুহূর্তটি কোথাও হলেও নষ্ট হয়।

Leave a Reply

Your email address will not be published.