শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট

শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট

দেশজুড়ে

মে ২৮, ২০২১ ৯:২২ পূর্বাহ্ণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নকলায় বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব ১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব ১৭) অনুষ্ঠিত হবে নকলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে।

এই টুর্নামেন্ট উদ্বোধন করা হবে ২৮ মে শুক্রবার বিকাল ৩টার সময়। ১ জুন মঙ্গলবার বিকালে প্রথম ও দ্বিতীয় রাউন্ডসহ সেমিফাইনালে বিজয়ী উপজেলার ২ দলের মধ্যে ফাইনাল খেলার মধ্যদিয়ে শেষ হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ্ব ১৭)-২০২১ নকলা উপজেলা পর্যায়ের খেলা।

এরই মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক দলের ফিক্সচার প্রকাশ করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। প্রস্তুতকৃত ওই ফিক্সচার অনুযায়ী জানা গেছে,  একটি পৌরসভা ও ৯টি ইউনিয়ন থেকে একটি করে মোট ১০টি বালক দল উপজেলা পর্যায়ে টুর্নামেন্টে অংশ গ্রহন করবে। ২৮ মে শুক্রবার প্রথম রাউন্ডে বিকাল ৩টায় ১ নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে চন্দ্রকোনা ও বানেশ্বরদী ইউনিয়নের মধ্যে এবং বিকাল সাড়ে ৪টার সময় ২ নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে নকলা ইউনিয়ন ও টালকী ইউনিয়নের মধ্যে অনুষ্ঠিত হবে।

২৯ মে শনিবার দ্বিতীয় রাউন্ডে বিকাল ৩টায় ৩নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে গনপদ্দী ইউনিয়ন ও ২ নং ম্যাচের বিজয়ী দলের মধ্যে এবং বিকাল সাড়ে ৪টার সময় ৪ নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে গৌড়দ্বার ইউনিয়ন ও নকলা পৌরসভার মধ্যে অনুষ্ঠিত হবে।

৩০ মে রবিবার বিকাল ৩টায় ৫ নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে পাঠাকাটা ইউনিয়ন ও উরফা ইউনিয়ন অংশ গ্রহন করবে এবং বিকাল সাড়ে ৪টার সময় ৬ নং ম্যাচ অনুষ্ঠিত হবে, এতে ১ নং ম্যাচের বিজয়ী দল ও চরঅষ্টধর ইউনিয়নের মধ্যে অনুষ্ঠিত হবে।

পরে ৩১ মে সোমবার ২টি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় প্রথম সেমিফাইনাল ম্যাচে ৩ নং ম্যাচের বিজয়ী দল ও ৪নং ম্যাচের বিজয়ী দলের মধ্যে অনুষ্ঠিত হবে এবং বিকাল সাড়ে ৪টার সময় দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ৫নং ম্যাচের বিজয়ী দল ও ৬নং ম্যাচের বিজয়ী দলের মধ্যে অনুষ্ঠিত হবে। সবশেষে ১ জুন মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার সময় প্রথম সেমিফাইনালের বিজয়ী ও দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ী দলের মধ্যে অনুষ্ঠিত হবে।

খেলা সুষ্ঠভাবে সম্পন্ন করতে ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে। উপ-কমিটি গুলো হলো-ম্যাচ কমিশনার উপ-কমিটি, নির্বাচক উপ-কমিটি, বয়স নির্ধারণ উপ-কমিটি, মাঠ প্রস্তুত উপ-কমিটি, শৃঙ্খলা ও নিরাপত্তা উপ-কমিটি, উপজেলা পর্যায়ে দল গঠন উপ-কমিটি, পুরষ্কার ক্রয় উপ-কমিটি।

বুধবার বিকালে সরেজমিনে নকলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গিয়ে দেখা যায়, খেলা চালাতে ওই মাঠকে সম্পূর্ণ ভাবে প্রস্তুত করা হচ্ছে। মাঠ প্রস্তুত উপ-কমিটির প্রধান উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. সাদেকুর রহমান জানান, খোলার জন্য মাঠ প্রস্তুতের পাশাপাশি খেলোড়ারদের ড্রেসিং রুম ও অতিথিদের বিশ্রাম কক্ষ করোনা সুরক্ষা সামগ্রী দ্বারা পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব ১৭)-এর উপজেলা কমিটির সভাতি ও উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান বলেন, বড় ধরনের কোন প্রাকৃতিক দুর্যোগ না হলে যথা সময়ে খেলা শুরু করে ও শেষ করা হবে। এর জন্য সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.