শিরোপা দৌড় থেকে ছিটকে গেল বার্সেলোনা

শিরোপা দৌড় থেকে ছিটকে গেল বার্সেলোনা

খেলা স্লাইড

মে ১৭, ২০২১ ৯:৩৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে শিরোপা দৌড় থেকে ছিটকে গেল বার্সেলোনা। শেষ ম্যাচে জয় পেলেও তিন নম্বরে থেকেই মৌসুমের ইতি টানতে হবে বার্সাকে। নিজেদের মাঠে টেবিলের ৮ নম্বর দল সেল্টা ভিগোর কাছে ২-১ গোলে হেরেছে কাতালানরা। এমন বাজে পারফরম্যান্সে কোচ কোম্যানের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশাও আরও বাড়ল।

জিতলেও শিরোপার রেস থেকে ছিটকে যেতেই হতো কাতালানদের। তাই বলে তো মাঠের খেলায় গা ছেড়ে দেয়া যায় না! জয়ের ধারায় ফিরে মৌসুম শেষ করলে অন্তত কিছুটা আত্মবিশ্বাস নিয়ে ঘুড়ে দাঁড়াবার গল্প লেখা হতো। তা আর হলো কই!

যদিও ক্যাম্প ন্যুতে শুরু থেকে দাপট নিয়েই খেলতে থাকা স্বাগতিকদের সামনে ম্যাচের ১০ মিনিটেই এসেছিল এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ। সেটা লুফে নিতে পারেনি গ্রিজম্যান। আক্রমণ সাজিয়ে ডি-বক্সে ঢুকে খেই হারিয়েছেন ডেম্বেলেও। মেসির ভলিও হয়েছে লক্ষ্যভ্রষ্ট।

তবে ২৮ মিনিটে আর ভুল নয়। বুসকেটসের উড়িয়ে দেয়া বলে মাথা ঠেকিয়ে দলকে এগিয়ে নেন দলের লাইফ লাইন লিওনেল মেসি। মৌসুমের ৩০ তম গোল করে লাইফ সাপোর্টে থাকা বার্সা যেন স্বস্তির নিঃশ্বাস নেয়ার সুযোগ দেন এই আর্জেন্টাইন।

সে স্বস্তি টেকেনি বেশিক্ষণ। ১০ মিনিটের ব্যবধানেই সমতায় ফেরে সেল্টা ভিগো। আসপাসের অ্যাসিস্ট থেকে স্কোরশিটে নাম লেখান সান্তি মিনা। বার্সা সমর্থকরা গোলটার জন্য পিকেকেই তুলতে পারেন কাঠগড়ায়। ১-১ সমতায় ম্যাচ গড়ায় বিরতিতে।

ফিরে এসে গোল শোধে মরিয়া মেসিবাহিনী। খোলস ছেড়ে আক্রমণ শানায় অতিথিরাও। জমে ওঠে ম্যাচ।

ম্যাচের ৬১ মিনিটে কর্নার থেকে আসা বলটায় মাথা ঠেকিয়ে সহজ একটা সুযোগ তৈরি করে দেন পিকে। তবে তা নস্যাৎ করেছেন আরেক ডিফেন্ডার রোনাল্ড আরাউহো।

৮৩ মিনিটে সেল্টার আক্রমণ ঠেকাতে গিয়ে দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লংলে। ১০ জনের বার্সাকে পেয়ে বসে সেল্টা। যদিও নির্ধারিত সময়ের ৪ মিনিট আগে আরও একবার আক্ষেপ বাড়িয়েছেন ব্রাথওয়েট।

ড্রয়ের দিকে এগোতে থাকা ম্যাচটার ৮৯ মিনিটে বাজ পড়ে কাতালান শিবিরে। সোলারির দূরপাল্লার শট পোস্টে লেগে ফিরলেও বলটাকে জালে পাঠাতে ভুল করেননি মিনা। তাতেই আরও একবার লজ্জায় ডোবে বার্সেলোনা। শেষ ম্যাচটা জিতলেও থাকতে হবে টেবিলের তিন নম্বরেই।

এই মৌসুমেই বার্সা ডাগ আউটে কোম্যানের শেষ দেখছেন অনেকেই। যদিও তা নিয়ে খুব আক্ষেপ নেই। তবে চুক্তি নবায়নে অসম্মতি জানালে মেসির এমন পরিসমাপ্তি যে কষ্ট দেবে কোটি সমর্থকদের।

Leave a Reply

Your email address will not be published.