শাওমির নতুন ফ্ল্যাগশিপ যেন ক্যামেরা ফোন

শাওমির নতুন ফ্ল্যাগশিপ যেন ক্যামেরা ফোন

বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন ফ্ল্যাগশিপ এনেছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। এমআই ১১ সিরিজের নতুন এ ফোনের নাম এমআই ১১ আল্ট্রা। ক্যামেরা ফিচারের জন্য এটিকে ফটোগ্রাফি জগতের অন্যতম একটি ডিভাইস ভাবা হচ্ছে।

ডিভাইসটিতে রয়েছে তিনটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের। যেখানে ১/১.২ ইঞ্চির স্যামসাংয়ের জিএন২ সেন্সর ব্যবহার করা হয়েছে। যার ফোকাল লেংথ ১ দশমিক ৯৫। এছাড়াও সনি আইএমএক্স ৫৮৬ প্রসেসর সংবলিত ৪৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো এবং আল্ট্রা ওয়াইডের দুটি ক্যামেরা রয়েছে।

এমআই ১১ আল্ট্রার ফ্রন্টে রয়েছে ২.২ ফোকাল লেংথের ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। ৬.৮১ ইঞ্চির এ ফোনে ওয়াইড কোয়াড হাই ডেফিনেশনের অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজল্যুশন ১৪৪০✕৩২০০ পিক্সেল এবং পিক্সেল ডেনসিটি ৫১৫ পিপিআই।

কর্নিং গরিলা গ্লাস ভিকটাস রয়েছে ডিসপ্লের প্রটেকশনে। এর ডিসপ্লে রিফ্রেশ রেট ১২০ হার্জ এবং টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্জ। প্রসেসর হিসেবে এ ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট এবং জিপিইউ হিসেবে অ্যাড্রেনো ৬৬০ ব্যবহার করা হয়েছে।

এলপিডিডিআর৫ মডেলের ৮/১২ জিবি র‌্যাম এবং ২৫৮/৫১২ জিবি রমের দুই ভ্যারিয়েন্টে এ ফোন পাওয়া যাবে। ফোনে দুটি সিম কার্ড স্লট রয়েছে। ফোনটিকে শক্তি জোগাবে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং এমআইইউআই ১২ লঞ্চার। ফোনটির বাজারমূল্য ৬০ থেকে ৬৫ হাজার টাকার মধ্যে হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *