লা লিগা ও লিগ ওয়ানের পার্থক্য জানালেন মেসি

লা লিগা ও লিগ ওয়ানের পার্থক্য জানালেন মেসি

খেলা স্লাইড

অক্টোবর ১১, ২০২১ ১১:২০ পূর্বাহ্ণ

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) মাস দুয়েক হল যোগ দিয়েছেন লিওনেল মেসি। এখন পর্যন্ত লিগ ওয়ানে কেবল ৩টি ম্যাচ খেলেছেন তিনি। ফলে নতুন জায়গার সঙ্গে এখনো পুরোপুরি মানিয়ে নিতে পারেননি এই ফরোয়ার্ড। তবে প্রাথমিক অভিজ্ঞতায় লা লিগার সঙ্গে লিগ ওয়ানের পার্থক্য এরই মধ্যে টের পেয়েছেন লিও।

বার্সেলোনার হয়ে ২০ বছরেরও বেশি সময় খেলেছেন মেসি। লম্বা এ সময়ে ক্লাবটির মধ্যমণি হয়েই ছিলেন তিনি। একের পর এক রেকর্ড গড়ে লা লিগার অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে। দীর্ঘ দুই দশক পর নতুন লিগে আসার পর নতুন ক্লাবের সঙ্গে তার শুরুটা রূপকথার মতো হয়নি। প্রথম পাঁচ ম্যাচে গোল মাত্র একটি। নেই অ্যাসিস্টও।

লিগ ওয়ান যে খুব সহজ হবে না সেটা এরই মধ্যে বুঝতে পেরেছেন মেসি। যে গোলটা তিনি পেয়েছেন, সেটাও এসেছে প্রিয় ইংলিশ প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটির বিপক্ষে। মঞ্চটা অবশ্য বড় ছিল, চ্যাম্পিয়ন্স লিগের আসর। কিন্তু লিগ ওয়ানে এখনো গোলের জন্য সংগ্রাম করতে হচ্ছে তাকে। এরই মধ্যে পেয়েছেন হারের তিক্ত স্বাদ।

এই স্বল্প অভিজ্ঞতার আলোকে মেসির কাছে দুই লিগের মধ্যে পার্থক্য জানতে চেয়েছিল ফরাসি পত্রিকা এল ইকুইপ। সেখানে মেসি বলেন, আমি এখানে খুব লম্বা সময় ধরে আসিনি। আমি সবে মাত্র কিছু ম্যাচ খেলেছি। তাই এ প্রশ্নের উত্তর দেওয়া খুব কঠিন।

তিনি আরো বলেন, প্রথম নজরে যা মনে হয়েছে, এটি এমন একটি লিগ যেটি লা লিগার চেয়ে অনেক বেশি শারীরিক। এখানে দলগুলোকে আরো শক্তিশালী বলে মনে হচ্ছে এবং অল্প জায়গাতে ম্যাচগুলোও খুব তীব্র হয়।

মেসি যোগ করেন, এখানকার বেশিরভাগ খেলোয়াড়ই খুব শক্তিশালী। তবে লিগ ওয়ানের সম্পূর্ণ বিশ্লেষণ দেওয়া আমার জন্য এখনো একটু তাড়াতাড়ি হয়ে যায়। কারণ ম্যাচ দেখা এক জিনিস এবং মাঠে থাকা অন্য জিনিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *