লা লিগার নতুন উচ্চতায় মেসি

লা লিগার নতুন উচ্চতায় মেসি

খেলা স্পেশাল

মে ২৪, ২০২১ ৯:৫২ পূর্বাহ্ণ

দল লা লিগার শিরোপা না জিতলেও আরো একটি অনন্য অর্জন যোগ হল লিওনেল মেসির ঝুলিতে। টানা পঞ্চম ও সব মিলিয়ে অষ্টমবারের মত স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জিতেছেন বার্সেলোনার অধিনায়ক।

টানা জয়ের রেকর্ডে মেসি পেছনে ফেলেছেন দুই কিংবদন্তি ফুটবলার আলফ্রেডো ডি স্টেফানো ও হুগো সানচেজের রেকর্ড।

মৌসুমটা একেবারেই ভাল যায়নি বার্সেলোনার। লা লিগায় মাত্রই শিরোপা উৎসব করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। হতাশায় শেস ম্যাচে মাঠেই নামেননি লিওনেল মেসি।

কোপা দেল রে ছাড়া আর কিছুই দলকে উপহার দিতে পারেননি এবার। তবে শেষটায় একটা সুখবর পেলেন মেসি ভক্তরা। লিগ শিরোপা না জিতলেও লা লিগায় সবচেয়ে বেশি গোলের পুরস্কার পিচিচি ট্রফি জিতেছেন আর্জেন্টাইন তারকা।

শুধু কি তাই? মেসি কিছু জয় করবেন আর তাতে রেকর্ড থাকবে না। তা তো হয়না। ৩৫ ম্যাচে লিগে সবচেযে বেশি ৩০টি গোল করেছেন মেসি।

যদিও মৌসুমের শুরুটা ভাল যায়নি তার। কিন্তু ঠিকই সময়মত নিজেকে গুছিয়ে নিয়েছেন বার্সার গোল মেশিন। এ নিয়ে অষ্টমবারের মত পিচিচি ট্রফি ঘরে তুললেন মেসি।

আর ২০১৬-১৭ মৌসুমের পর থেকে টানা জিতেছেন ৫ বার। টানা জয়ের রেকর্ডে মেসি এ যাত্রায় পেছনে ফেলেছেন দুই কিংবদন্তি ফুটবলার আলফ্রেডো ডি স্টেফানো ও হুগো সানচেজকে।

ইউরোপের শীর্ষ লিগগুলোতে সবচেয়ে বেশি সর্বোচ্চ গোলদাতার ইতিহাসেও নতুন করে নাম লিখিয়েছেন মেসি। এরআগে বুন্দেসলিগায় জার্মানির কিংবদন্তি ফুটবলার জার্ড মুলার সাতবার সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন।

লা লিগায় এবার মেসির পরেই ২৩টি করে গোল করেছেন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা ও সেভিয়ার জেরোর্ডো মোরনেো। শুধু গোল করা নয়। বলের যোগানেও এ মৌসুমে সবার ওপরে মেসি।

এ নিয়ে নবমবারের মত কমপক্ষে ৩০ গোল করে আসর শেষ করেছেন আর্জেন্টাইন তারকা। তাই শত কষ্টের মাঝেও হলেও এ পরিসংখ্যানগুলোই মেসি ভক্তদের যোগাবে নতুন করে জেগে ওঠার অনুপ্রেরণা।

Leave a Reply

Your email address will not be published.