লঙ্কানদের ২৫৮ রানের টার্গেট দিল টাইগাররা

লঙ্কানদের ২৫৮ রানের টার্গেট দিল টাইগাররা

খেলা

মে ২৩, ২০২১ ৫:৩১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী শ্রীলঙ্কাকে ২৫৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৫৭ রান করে স্বাগতিকরা।

বাংলাদেশের হয়ে ফিফটি করেন তিন সিনিয়র ব্যাটসম্যান। তামিম-মুশফিক-রিয়াদই পথ দেখালেন বাংলাদেশকে। তাদের ফিফটিতে লড়াকু পুঁজি পায় টাইগাররা। দলের হয়ে তামিম করেন ৭০ বলে ৫২ রান। ৮৪ রানে প্যাভিলিয়নে ফিরেছেন মুশফিক। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ৫৪ রান। শেষদিকে আফিফ এবং সাইফউদ্দিনের ঝড়ো ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়ে সফরকারীরা।

এর আগে দলের রান ১০০ হতে না হতেই ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ইনিংসের শুরুতেই ফিরে যান লিটন দাস। ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড সিরিজের ব্যর্থতা পেছনে ফেলার সুযোগ ছিল লিটনের সামনে। কিন্তু দুশমন্ত চামিরার বলে স্লিপে ক্যাচ দিয়ে ব্যর্থতার পরিচয় দেন তিনি।

এরপর সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন অধিনায়ক তামিম ইকবাল। উইকেটে সময় নিলেও বেশিদূর এগুতে পারেননি সাকিব। গুনাতিলকার বলে সহজ ক্যাচ দিয়ে ৩৪ বলে ১৫ রান করে ফিরে গেছেন সাকিব। তবে ফিফটি তুলে নিয়ে তামিম বিদায় নেন। উইকেটে থিতু হতে পারেননি মিঠুনও। ধনাঞ্জয়ার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে শূন্য রানে ফিরে গেলে বেশ চাপে পড়ে যায় স্বাগতিকরা। তবে তা সামাল দিয়েছেন মুশফিক-রিয়াদ জুটি। আর শ্রীলঙ্কার হয়ে ধনঞ্জয় ডি সিলভা নেন ৩ উইকেট।

Leave a Reply

Your email address will not be published.