লকডাউন কার্যকরে তৎপর নকলা প্রশাসন

লকডাউন কার্যকরে তৎপর নকলা প্রশাসন

দেশজুড়ে

দেলোয়ার হোসেন,নকলা (শেরপুর) প্রতিনিধি:

আজ ৫ এপ্রিল সোমবার থেকে সারাদেশে করোনা ভাইরাস (কোভিট -১৯) সংক্রমণ রোধে লকডাউন জারি করা হয়েছে। তবে সাধারণ জনগনকে লকডাউন আইন মানতে অনীহা প্রকাশ করতে দেখা গেছে শেরপুর জেলার বিভিন্ন উপজেলায় । সাধারণ জনগনকে অন্যান্য দিনের মতোই স্বাভাবিক ভাবে চলাচল করতে দেখা গেছে।
বিশেষ করে সোমবার নকলা হাট বার হওয়ায় জনগনের উপস্থিতি ছিলো লক্ষ করার মতো।

সোমবার দুপুর থেকে উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগকে জনমনে সচেতনতা সৃস্টি করতে ও লকডাউন কার্যকর করতে মাইক হাতে রাস্তায় নামতে দেখা যায়।

সোমবার বিকেলে নকলা শহরের বিভিন্ন গলিতে মাইকের মাধ্যমে জনগনকে সচেতন এবং মাস্ক পরিধান না করায় এক পথচারী ও ৪ দোকানদারকে মোট ৩ হাজার ২০০ টাকা জরিমানা করেন আদালতের নির্বাহী বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান। তাছাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ ৬ দোকানদারকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করেন।

অন্যদিকে বেলা বাড়ার সাথে সাথে রাস্তায় রিকশা, সিএনজি ও মোটরসাইকেলের পরিমাণ বাড়তে থাকায়, ট্রাফিক বিভাগের কর্মকর্তারা ৭টি পরিবহণের মালিক ও চালককে ট্রাফিক আইনে জরিমানা করেছেন বলে জানিয়েছেন টিআই শাহাবদ্দিন।

লকডাউন কার্যকর করতে সোমবার সকাল থেকেই নকলা শহরের বিভিন্ন রাস্তার মোড়সহ ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন বাজারে নজরদারি বাড়ানো হয়েছে।
সপ্তাহব্যাপী এ লকডাউন কার্যকর করতে জনগনকে সচেতন করার লক্ষে ৪ এপ্রিল রবিবার বিকেল থেকে উপজেলা প্রশাসন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মাইকের মাধ্যমে প্রচারনা চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *