রেকর্ড সংখ্যক দর্শক দেখল আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ

রেকর্ড সংখ্যক দর্শক দেখল আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ

খেলা

নভেম্বর ২৭, ২০২২ ১:৩৯ অপরাহ্ণ

আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচটি ছিল কাতার বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচ। এই ম্যাচ হারলেই বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায় ঘন্টা বেজে যেতো। অন্যদিকে মেক্সিকোর সামনে ছিল নকআউট নিশ্চিতের সুযোগ। এমন ম্যাচ দেখতে দর্শকের হুড়োহুড়ি লেগে যাবে সেটাই স্বাভাবিক। আর তাতে রেকর্ডও গড়ে ফেলেছে এই ম্যাচ।

মেক্সিকোকে হারিয়ে কাতার বিশ্বকাপে টিকে রইলো আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে শনিবার (২৬ নভেম্বর) রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। দারুণ এক গোল করার পাশাপাশি এনজো ফার্নান্দেজের গোলেও অবদান রাখেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি।

এই ম্যাচে রেকর্ড সংখ্যক দর্শকের ইতিহাস গড়েছে। বিশ্বকাপে গত ২৮ বছরের মধ্যে এতো দর্শক সমাগম হয়নি আর কোনো ম্যাচেই। গতকালই সবচেয়ে বেশি দর্শক এই ম্যাচ মাঠে বসে দেখেছে। বার্তা সংস্থা এফপির তথ্যমতে, আর্জেন্টিনা বনাম মেক্সিকো ম্যাচে লুসাইল স্টেডিয়ামে দর্শক উপস্থিতি ছিল ৮৮ হাজার ৯৬৬ জন।

বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি দর্শকের উপস্থিতির রেকর্ডে অবশ্য সবার উপরে রয়েছে ব্রাজিল। এর আগে ১৯৫০ সালে রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামের ভেতরে সবচেয়ে বেশি দর্শক উপস্থিত ছিল ১ লাখ ৭৩ হাজার ৮৫০ জন। তারপর রয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে ১৯৯৪ সালের বিশ্বকাপ ফাইনালে দর্শক উপস্থিতি ছিল ৯৪ হাজার।

বলে রাখা ভালো, দোহার উত্তরে অবস্থিত এই লুসাইল স্টেডিয়ামেই আগামী ১৮ ডিসেম্বর আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে। সুতরাং বিশ্বকাপের আগের আসরগুলোর দর্শক উপস্থিতিকে হার মানাবে বলেই অনেকের বিশ্বাস। এখন দেখার বিষয়, রিও ডি জেনিরোকে পেছনে ফেলে আরেকবার ইতিহাস গড়তে পারে কি-না কাতার।

উল্লেখ্য, বাঁচা-মরার লড়াইয়ে মেসির এক গোল ও এনজো ফার্নান্দেজের গোলে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। অ্যাঞ্জেল ডি মারিয়ার পাসে ৬৩ মিনিটে দলের হয়ে প্রথম গোলটা করেন মেসি। ম্যাচের শেষদিকে ৮৬ মিনিটে মেসির পাসে আন্তর্জাতিক ফুটবলে প্রথমবার গোলের খাতায় নাম লেখান এনজো।

দ্বিতীয়ার্ধের এমন পারফর্ম্যান্সে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে আলবেসিলেস্তেরা। এই জয়ে যেন বুক থেকে একটা মস্ত পাথর নেমে গেল আর্জেন্টিনার। দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথটা এখন তাদের জন্য পরিষ্কার হয়ে গেল। প্রথম রাউন্ডের শেষ ম্যাচে পোলান্ডকে হারাতে পারলেই বিনা সমীকরণে নকআউট পর্ব নিশ্চিত করবে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *