যে কারণে চ্যাম্পিয়ন হয়ে ট্রফি গলিয়ে ফেলল এএফসি আয়াক্স

যে কারণে চ্যাম্পিয়ন হয়ে ট্রফি গলিয়ে ফেলল এএফসি আয়াক্স

খেলা স্পেশাল

মে ১৩, ২০২১ ১০:৪৪ পূর্বাহ্ণ

পৌরাণিক গ্রীক বীর আয়াক্সের নামে তাদের নাম। বলা হচ্ছে ডাচ ফুটবল ক্লাব এএফসি আয়াক্সের কথা। ১৯০০ সালে প্রতিষ্ঠিত এই ফুটবল ক্লাবটি অভিনব কাজ করেছে। তাদের এমন উদ্যোগকে রীতিমত চমকে গেছে সবাই। কী সেই উদ্যোগ? ডাচ লিগ ইরেডিভইস জয়ের পর সেই ট্রফি গলিয়ে ফেলছে আয়াক্স ক্লাব কর্তৃপক্ষ। অবাক হচ্ছেন! পরের টুকু জানলে মাথানত হয়ে আসবে আপনার। সেই ট্রফি গলিয়ে তৈরি করা হয়েছে ৪২ হাজার রুপার স্টার। সাফল্যের স্মারক হিসেবে সেই বিশেষ উপহার পৌঁছে দেওয়া হবে ক্লাবের সিজন-টিকিট হোল্ডারদের কাছে।

হঠাৎ ট্রফি গলিয়ে ফেলার মতো ব্যতিক্রমী এবং অদ্ভুত ভাবনা কেন মাথায় আসলো ? জানা গেছে এমন উদ্যোগ আসলে শুধুমাত্র সমর্থকদের কথা ভেবেই। মহামারি করোনা ভাইরাসের এমন দুর্যোগময় সময়ে ফুটবলপ্রেমীদের মাঠে আসা বন্ধ হয়েছে । গত মৌসুম থেকেই দর্শকহীন স্টেডিয়ামে খেলে চলেছেন ক্লাবের ফুটবলাররা। সাফল্যে পেয়েছেন তারা। কিন্তু ওই যে একটি ক্লাবের প্রাণভোমড়া যে দর্শকরা। তারা তো নেই। । সে ভাবনা থেকেই নিজেদের ট্রফির আনন্দকে তাঁরা পৌঁছে দিতে সচেষ্ট হয়েছেন সমর্থকদের কাছে।

মে মাসের শুরুতেই ইরেডিভিস চ্যাম্পিয়ন হয়েছে এএফসি আয়াক্স। বুধবার(১২ মে) থেকে সেই ট্রফি গলিয়ে তৈরি সেই রুপার চ্যাম্পিয়ন স্টার ক্লাবের সমর্থকদের কাছে পৌঁছে দেওয়ার কাজ শুরু করে দিয়েছে তারা। নিজেদের টুইটার পেজে এ নিয়ে যাবতীয় কর্মকাণ্ড তুলে ধরেছে আয়াক্স কর্তৃপক্ষ।

এদিকে এমন অভিনব উদ্যোগ মন ছুঁয়ে গিয়েছে নেদারল্যান্ডস ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থার। প্রায় আয়াক্সের মতন আরেকটি ব্যতিক্রমী সিদ্ধান্ত তারাও নিয়েছেন। দ্যা রয়্যাল ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে সমর্থকদের জন্যে ট্রফি গলিয়ে ফেলার ইরেডিভিসি ট্রফির আরেকটি কপি আয়াক্সের হাতে তুলে দেবেন তারা।

Leave a Reply

Your email address will not be published.