যেসব লক্ষণে বুঝবেন আপনি ভুল সম্পর্কে জড়িয়েছেন

যেসব লক্ষণে বুঝবেন আপনি ভুল সম্পর্কে জড়িয়েছেন

লাইফস্টাইল

জুন ২, ২০২১ ১১:১০ পূর্বাহ্ণ

লাইফস্টাইল ডেস্ক: জীবনে চলার পথকে সহজ, সুন্দর ও সুখময় করতে প্রত্যেকটি মানুষেরই একজন সঙ্গী প্রয়োজন হয়। তবে সেই সঙ্গী অবশ্যই মনের মতো হতে হবে। নইলে সুখের বদলে জীবনে নেমে আসবে অনাবিল দুঃখ। তাইতো প্রয়োজন ভুল সম্পর্কে না জড়িয়ে সঠিক মানুষটিকে খুঁজে বের করা।

একটি সুস্থ সম্পর্কের জন্য প্রয়োজন একে অপরের প্রতি শ্রদ্ধা, বিশ্বাস এবং অবশ্যই আবেগ। সম্পর্ক সুন্দরভাবে এগিয়ে নিয়ে যেতে দুজনকেই দায়িত্বশীল হতে হয়। তবে সম্পর্কে অবশ্যই অতিরিক্ত ভাবাবেগ না থাকাটাই ভালো।

অনেকেই অতিরিক্ত ভাবাবেগ হয়ে ভুল সম্পর্কে জড়িয়ে পড়েন। যা পরবর্তীতে সারা জীবনের কান্না হয়ে যায়। তাই সম্পর্কে জড়ানোর আগে সবকিছু যাচাই করে নেয়াটাই উত্তম। এক্ষেত্রে কিছু লক্ষণ দেখেই আপনি বুঝতে পারবেন সম্পর্কে জড়ানো ঠিক হচ্ছে কিনা।

চলুন তবে জেনে নেয়া যাক সেই লক্ষণগুলো সম্পর্কে বিস্তারিত-

আপনার ব্যাপারে উদাসীনতা: প্রেমিক বা প্রেমিকার কোনো ব্যপার নিয়ে আপনি হয়তো খুবই উদ্বেগে থাকেন, ভাবনাচিন্তা করেন। কিন্তু অপরপক্ষ আপনার ব্যপারে সম্পূর্ণ উদাসীন! শরীর খারাপ হোক, কোনো পারিবারিক সমস্যা হোক, তিনি মোটেই মাথা ঘামাতে চান না। কোনোমতে উপরে উপরে কথা বলে এড়িয়ে যান। এমন ঘটনা ঘটলে বুঝে নেবেন যে এটা কোনো সম্পর্কই নয়! সুতরাং সম্পর্ক বাদ দিন এবং সঠিক সঙ্গী খোঁজায় মনযোগ দিন।

আপনিই সবসময় ফোন করেন: যোগাযোগ বজায় রাখতে আপনার উদ্যোগই সবচেয়ে বেশি। সারাদিন ফোনে, হোয়্য়াটসআপে কী করছ, কী খাচ্ছ বলে আপনিই টেক্সট করেন, কিন্তু উল্টোদিকের কোনো রিপ্লাই থাকে না। পরে আপনাকে অজুহাত দিল আমি ব্যস্ত ছিলাম। প্রথম দুদিন বিশ্বাস করবেন, কিন্তু তৃতীয় দিনে আর নয়। সরে আসুন প্রেমের সম্পর্ক থেকে।

নিজের বন্ধুদের বেশি গুরুত্ব দেয়: কোথাও যাওয়ার কথা থাকলে আপনার প্রেমিকা বা প্রেমিক তার নিজ বন্ধুমহলকেই টেনে আনতে চান। সামান্য খেতে যাওয়ার কথা উঠলেও তিনি বন্ধুদের সঙ্গে যেতেই স্বচ্ছন্দ্য বোধ করেন। আপনাদের দুজনের যাওয়ার কথা আসলেই এড়িয়ে যান। এমন ক্ষেত্রে বুঝুন অন্য কোনো গল্প আছে। সুতরাং কেটে পড়ুন।

অযথা আপনাকেই ক্ষমা চাইতে বাধ্য করে: যেকোনো সমস্যায় সব রকম দায় সে আপনার উপর চাপিয়ে দেয়। কিন্তু সেই ঘটনায় হয়তো আপনার কোনো ভূমিকাই নেই। অপরপক্ষ তার নিজের ভুল স্বীকারে রাজি নয়। এমতাবস্থায় অন্ধ প্রেম করলে আপনি হয়তো ভাববেন, নিজের ঘাড়ে দোষ চাপিয়ে নিলে শান্তি ফিরবে। তবে আপনাকেই বলছি, এই ভুল বারবার করবেন না। নিজের সম্মান নিজের কাছে।

ভবিষ্যৎ নিয়ে আলোচনা নয়: প্রেম তো করছেন। একটা সম্পর্কের মধ্যেও রয়েছেন। দুজনে খাচ্ছেন-দাচ্ছেন, ঘুরছেন, ডেটিং করছেন, কিন্তু কোনো ভবিষ্যৎ পরিকল্পনা নেই। ভবিষ্যতে কবে বিয়ে করব বা পরবর্তীতে কোথায় কী করব এসব আলোচনা করতে গেলেই আরেকজন পিছিয়ে আসেন। প্রসঙ্গ উঠলেই বাগড়া দেন। তখনই বুঝে নেবেন, এই সম্পর্ক ঠিকঠাক নয়, এর কোনো সুখকর পরিণতি হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *