ম্যানসিটির শিরোপা উৎসবে আগুয়েরোর রাজসিক বিদায়

ম্যানসিটির শিরোপা উৎসবে আগুয়েরোর রাজসিক বিদায়

খেলা

মে ২৪, ২০২১ ১২:৩৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টার সিটির ট্রফি উৎসবের মধ্যে দিয়ে শেষ হয়েছে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ। জোড়া গোল করে ক্যারিয়ারের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলেন সার্জিও আগুয়েরো।

শেস ম্যাচে সিটিজেনদের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছে এভারটন। এছাড়াও উলভসকে ২-১ গোলে হারিয়ে রানার্সআপ হয়ে মৌসুম শেষ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিভারপুল তিনে এবং চেলসি চারে থেকে নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট।

এমন বিদায় কেনা চায়? এ যেন বীরের সংবর্ধনা। ২০১১ থেকে সিটির সঙ্গে বন্ধন শুরু আগুয়েরোর। দীর্ঘ দশ বছরের বন্ধন ছিন্ন করার ক্ষণটা এতটা মধুর হবে তা হয়ত ভাবেননি ৩২ বছর বয়সী এ আর্জেন্টাইনও। সিটির জার্সিতে আর দেখা যাবে না আগুয়েরোকে।

ইপিএলের শেষ ম্যাচে তাই তাকে বিদায় জানাতে ছিলো ভিন্ন আয়োজন। আসেন সিটির কিংবদন্তী ফুটবলাররাও। ম্যানচেস্টার সিটির ট্রফি জয়ের ক্ষণে শ্রদ্ধা ও ভালবাসায় সিক্ত হন তারাও। আকাশী রংয়ে ছেয়ে যায় চারপাশ। নীল আকাশ আর সমর্থকরা মিলেমিশে হয়ে যান একাকার্

এর আগে, এভারটনের বিপক্ষে ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই রাজত্ব করেছে ম্যানচেস্টার সিটি। ১১ মিনিটে ডি ব্রুইনার পর, ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। এরপর যেনএকটু জিরিযে নেয় সিটি। বিরতির পর গোলের শুরু করেন ফোডেন।

তবে, তখনো শুরু হয়নি আগুয়েরো ম্যাজিক। নিজের শেষ ম্যাচে করলেন জোড়া গোল। আগামী মৌসুমে আর সিটির জার্সিতে পা পড়বে না এ আর্জেন্টাইনের। শেষটা তাই বড় জয়েই রাঙ্গিয়ে তুললেন আগুয়েরো।

এদিকেউৎসব হয়েছে মলিনাক্সেও। শেষটায় উলভারহ্যাম্পটনের মুখোমুখি হয়েছিলো ম্যানচেস্টার ইউনাইটেড। সোলশায়রকে হতাশ করেননি এলেঙ্গা ও মাতা। উলভসের হয়ে সেমেদো সান্তনার একটি গোল শোধ করেছেন। ২-১ গোলের জয় পেয়ে রানার্সআপ হয়েই লিগ শেষ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

লিগের মাঝপথে ছন্দপতন হলেও, শেষটায় ঠিকই তরী খুঁজে নিয়েছে লিভারপুল। ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় হয়েই চ্যাম্পিয়ন্স লিগের টিকিট কেটেছে অলরেড। ম্যাচে জোড়া গোল করেছেন সাদিও মানে।

তবে, শেষ ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে ২-১ গোলে হারলেও, চতুর্থ হয়ে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট কেটেছে চেলসি। তবে, লিগে ভাল খেলেও শেষ ম্যাচে টটেনহ্যামের কাছে ৪-২ গোলে হেরে কপাল পুড়েছে লেস্টার সিটির। চ্যাম্পিয়ন্স লিগের টিকিট হারিয়েছে রজার্সের দল।

Leave a Reply

Your email address will not be published.