মেসির জোড়া গোল, শিরোপার খরা কাটল বার্সার

মেসির জোড়া গোল, শিরোপার খরা কাটল বার্সার

খেলা

এপ্রিল ১৮, ২০২১ ১০:০৭ পূর্বাহ্ণ

অ্যাথলেটিক বিলবাওকে উড়িয়ে কোপা দেল রের শিরোপা জিতল বার্সেলোনা। বিলবাওকে ৪-০ গোলে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা ছিনিয়ে নিল রেকর্ড চ্যাম্পিয়নরা।

সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে শনিবার রাতে ফাইনালে ৪-০ গোলে জিতেছে রোনাল্ড কুমানের দল। জোড়া গোল করেন লিওনেল মেসি। একটি করে অঁতোয়ান গ্রিজমান ও ফ্রেংকি ডি ইয়ং। ঘুরে দাঁড়াতে মরিয়া বার্সেলোনা শুরু থেকেই চাপ তৈরি করে। মেসির নৈপুণ্যে প্রথম ১০ মিনিটে দারুণ দু’টি সুযোগও পায় তারা। কিন্তু স্কোরলাইনে পরিবর্তন আসেনি। পঞ্চম মিনিটে সতীর্থের উঁচু করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে ধরে ডি ইয়ংকে ব্যাকপাস করেন মেসি। কিন্তু ডাচ এই মিডফিল্ডারের কোনাকুনি শট বাধা পায় পোস্টে। পাঁচ মিনিট পর অধিনায়কের রক্ষণচেরা পাস ডি-বক্সে ফাঁকায় পেয়েও শট না নিয়ে ব্যাকপাস করেন গ্রিজমান।

একের পর এক আক্রমণে দুর্দান্ত শুরুর পর ক্ষণিকের ছন্দপতন ঘটে খেলায়। এরপর শুরু হয় গোল উৎসব। ১২ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে চারবার বল পাঠায় বার্সেলোনা।

বিরতির আগে অধিকাংশ সময় রক্ষণ সামলাতে ব্যস্ত বিলবাও দুয়েকবার পাল্টা আক্রমণে গেলেও কখনোই তেমন সম্ভাবনা জাগাতে পারেনি। লা লিগায় টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকার পর গত শনিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-২ গোলে হেরে যায় বার্সেলোনা। এক সপ্তাহ বাদে এই জয়ের মধ্যদিয়ে শিরোপা খরাও কাটাল তারা। দীর্ঘ এক যুগের মধ্যে গতবার শিরোপাশূন্য মৌসুম কাটিয়েছিল দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *