মলত্যাগ করেই কোটি টাকা আয়ের সুযোগ!

মলত্যাগ করেই কোটি টাকা আয়ের সুযোগ!

মজার খবর স্পেশাল

নভেম্বর ৮, ২০২২ ৯:০৮ পূর্বাহ্ণ

মলত্যাগ করেও হতে পারেন কোটিপতি। এজন্য চাকরি দিচ্ছে একটি প্রতিষ্ঠান। চাকরি পেতে হলে অবশ্য আপনাকে দিতে হবে পরীক্ষা। কি বিশ্বাস হচ্ছে না? বিশ্বাস না হলেও এমনই পেশার হদিস দিয়েছেন ইসা ফিডেলিনো নামে এক তরুণী।

ঐ তরুণীর দাবি, একটি গবেষণা সংস্থায় মল দান করে যে কেউ কোটিপতি হতে পারেন। অর্থাৎ বছরে এক লাখ ৮০ হাজার ডলার পাওয়া যেতে পারে।

ইসা ফিডেলিনো ফেসবুক অ্যাকাউন্ট থেকে প্রকাশিত এক ভিডিও বার্তায় জানান, আজকাল অনেকেই হন্যে হয়ে চাকরি খোঁজেন, কিন্তু সোনার হরিণের দেখা মেলে না। সঠিক রাস্তা জানা থাকলে টাকা কামানো যায় সহজে। সাফল্যের দেখা পাওয়া যায় দ্রুত। এই সঠিক পথের সন্ধান দিতেই মলত্যাগ করে কোটিপতি হওয়া যায় এমন পেশার কথা বলেছেন তিনি।

মলত্যাগ করে কীভাবে অর্থ আয় করা যায় সেই উপায়ও জানিয়েছেন ইসা। তিনি বলেছেন গবেষণাধর্মী প্রতিষ্ঠান ‘হিউম্যান মাইক্রোবস’, সেখানে মলদান করলেই মিলবে অর্থ। প্রতিবার মলত্যাগ করে পাবেন ৫০০ ডলার। অবশ্য এই প্রতিষ্ঠানে মলদান করতে পারবেন আমেরিকা ও কানাডার বাসিন্দারা।

হিউম্যান মাইক্রোবস মানুষের মল নিয়ে গবেষণা করে। অনেক মানুষ পেটের সমস্যায় ভোগে। পেটে যেসব উপকারী অনুজীব থাকে সেসবের ভারসাম্য নষ্ট হলে পেটে সমস্যা হয়। পেটে থাকা বিভিন্ন অনুজীব খাদ্যনালিতে বিশেষ পরিবেশ সৃষ্টি করে যাকে বিজ্ঞানের ভাষায় গাট মাইক্রোবায়োম বলে। পেটের পরিবেশ কীভাবে ভালো রাখা যায় জানতেই নিয়মিত মলের অনুজীব পরীক্ষা করে প্রতিষ্ঠানটি। এ জন্য তাদের নিয়মিত মানুষের মলের প্রয়োজন হয়।

তবে যে কেউ চাইলেই এখানে মলদান করতে পারবে না। মলদানের আগে অবশ্যই পরীক্ষা করে নেয়া হবে ব্যক্তি এবং মলের অনুজীব। গবেষণার বিষয়ের সঙ্গে মিললে তবেই হতে পারবেন কোটিপতি।

সূত্র: নিউ ইয়র্ক পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *