ভারতে থামছেই না করোনায় মৃত্যুর মিছিল

ভারতে থামছেই না করোনায় মৃত্যুর মিছিল

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ৩০, ২০২১ ৯:৩১ পূর্বাহ্ণ

দক্ষিণ এশিয়ার বৃহত্তম দেশ ভারতে থামছেই না করোনাভাইরাসে মৃত্যুর মিছিল। হাসপাতালগুলোতে অক্সিজেনের জন্য হাহাকার চলছেই। সেই সঙ্গে অপর্যাপ্ত ব্যবস্থা মানুষকে ঠেলে দিচ্ছে মৃত্যুর দিকে। সারিবদ্ধ লাশবাহী অ্যাম্বুলেন্সই বলে দিচ্ছে দেশটিতে করোনা পরিস্থিতির ভয়াবহতা। কবরস্থান ও শ্মশানে তাকালেই চোখে পড়ছে সাদা গাড়ির বহর।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৩০ এপ্রিল) সকাল পর্যন্ত ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ হাজার ৫০১ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৮৮৮ মানুষ। এ নিয়ে আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন এক কোটি ৮৭ লাখ ৫৪ হাজার ৯৮৪ জন এবং মারা গেছেন ২ লাখ ৮ হাজার ৩১৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ১৫ হাজার ১২৪ জন এবং নতুন করে ৮ লাখ ৯১ হাজার ৩৩৭ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩১ লাখ ৭৯ হাজার ১৮৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ১১ লাখ ১৭ হাজার ৬৭৯ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৮৫ লাখ ১০ হাজার ৭৩০ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Leave a Reply

Your email address will not be published.