ব্রাজিল গরু, আর্জেন্টিনা ছাগল!

ব্রাজিল গরু, আর্জেন্টিনা ছাগল!

খেলা স্পেশাল

জুলাই ৩০, ২০২২ ৯:২৮ পূর্বাহ্ণ

ব্রাজিল ও আর্জেন্টিনার নামে যশোর সদর উপজেলায় রামনগর ইউনিয়নের নামেজ সরদার মাধ্যমিক বিদ্যালয় অনুষ্ঠিত হয়েছে ফুটবল ম্যাচ।

শুক্রবার বিকেল ৫টায় এ খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় ২-১ গোলে জয় পেয়েছে ব্রাজিল দল। পুরস্কার হিসেবে পেয়েছে একটি গরু আর পরাজিত দলের জন্য ছিল একটি ছাগল।

খেলাটির আয়োজন করেন যুক্তরাষ্ট্রপ্রবাসী রামনগরের জামাল হোসেনের ছেলে কামাল হোসেন। তিনি নিজেও এ খেলায় ব্রাজিলের অধিনায়ক হিসেবে খেলেন।

ব্যতিক্রমী এ খেলা দেখতে ভিড় জমান যশোরের বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শকরা। খেলার মাঠ প্রাঙ্গণে প্রায় চার হাজার দর্শকের সমাগম ঘটে। খেলাটিতে রেফারিং করেন ফরহাদ হোসেন ও তার দল। টুর্নামেন্টে দুই দলে অংশগ্রহণ করেন ২৫ থেকে ৪০ বছর বয়সী পুরুষরা। খেলায় বিরতির আগ পর্যন্ত ব্রাজিল টিম ২-১ গোলে এগিয়ে ছিল।

এ বিষয়ে আয়োজক ও ব্রাজিল টিমের অধিনায়ক কামাল হোসেন বলেন, আমি প্রবাসে থাকি। ঈদের ছুটিতে বাড়িতে এসে একটি ব্যতিক্রমী খেলার আয়োজন করার চিন্তা করি। তাই আজ এই খেলার আয়োজন করেছি। আমার প্রত্যাশা এই খেলাধুলার ধারাবাহিকতা বজায় রেখে সমাজের যুবক ও কিশোররা মাদক থেকে দূরে থাকবে।

অতিথি হিসেবে আসা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ফরহাদ হোসেন বলেন, খেলা সুন্দরভাবেই পরিচালিত হয়েছে। বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার দর্শক খেলা দেখতে এসেছেন। এমন পুরস্কার ও এই ব্যতিক্রমী খেলা এর আগে কোথাও দেখা যায়নি। সর্বপ্রথম হয়তো যশোরে এমন খেলা অনুষ্ঠিত হচ্ছে।

খেলা দেখতে আসা দর্শক আলামিন হোসেন বলেন, এ ধরনের ফুটবল খেলার আয়োজন ও এমন পুরস্কার এর আগে আমরা দেখতে পাইনি। এই খেলা উপভোগ করতে আমরা কেশবপুর থেকে এসেছি।

খেলা শেষে ২-১ গোলে বিজয়ী ব্রাজিল দলকে পুরস্কার হিসেবে গরু ও রানার্সআপ হিসেবে আর্জেন্টিনা দলকে ছাগল বিতরণ করা হয়। এ সময় আনন্দঘন মুহূর্তের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published.