বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

জাতীয় স্লাইড

জুলাই ১৬, ২০২২ ১০:১৪ পূর্বাহ্ণ

দেশের ১৯টি জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বইছে। এতে গরমে নাভিশ্বাস হয়ে উঠেছে মানুষ। তবে সোমবার থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি নামলেই গরমের তীব্রতা কমতে শুরু করবে।

আবহাওয়া অধিদফতর থেকে এমনই তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. আবদুল মান্নান জানান, টাঙ্গাইল, সিলেট, চুয়াডাঙ্গা, রংপুর বিভাগের আট জেলা ও রাজশাহী বিভাগের আট জেলাসহ মোট ১৯টি জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বইছে, যা রোববার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এরপর বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে। তখন তাপমাত্রা কমে আসবে।

গরমের কারণ সম্পর্কে আবহাওয়াবিদরা জানান, দেশের ওপর দিয়ে মৌসুমি বায়ু সক্রিয় এবং বাতাসে আর্দ্রতা আছে। এছাড়া বৃষ্টির পরিমাণও কমে গেছে।

২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, চট্টগ্রাম চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। একই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published.