বিশ্বকাপজয়ী ক্রিকেটার এখন কাঠমিস্ত্রি!

বিশ্বকাপজয়ী ক্রিকেটার এখন কাঠমিস্ত্রি!

খেলা

মে ২৫, ২০২১ ১২:৩৮ অপরাহ্ণ

দেশের হয়ে একসময় চুটিয়ে ক্রিকেট খেলেছেন। বিশ্বকাপজয়ী দলের সদস্যও ছিলেন। আর এখন কাঠমিস্ত্রির কাজ করতে হচ্ছে!‌ অভাবের তাড়নায় কাঠমিস্ত্রির কাজ বেছে নিতে হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের সাবেক ক্রিকেটার জেভিয়ার ডোহার্টিকে।

সম্প্রতি অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে টুইট করে এমনই জানানো হয়েছে। টুইটে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার জেভিয়ার ডোহার্টি কাঠমিস্ত্রির কাজ শিখে সেটাকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন।

সবশেষ ২০১৫ সালে বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন জেভিয়ার ডোহার্টি। এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে সাদা পোশাকের টেস্ট ক্রিকেটও খেলেছেন বাঁহাতি স্পিনার।

২০১৭ সালে তিনি ক্রিকেট থেকে অবসর নেন। তারপর বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত করলেও মনমতো পেশা খুঁজে পাচ্ছিলেন না ডোহার্টি। অবশেষে কাঠমিস্ত্রির কাজ করেই নিজের ভবিষ্যৎ গড়তে চান তিনি।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে সাড়া জাগানো পারফরম্যান্সের পর প্রথম শ্রেণির ক্রিকেটে সুযোগ পান ডোহার্টি। অস্ট্রেলিয়ান জার্সিতে তিনি চারটি টেস্ট, ৬০টি একদিনের আন্তর্জাতিক ও ১১টি টি-২০ আন্তর্জাতিক খেলেছেন। ২০১৩ সালে শেষ টেস্ট খেলেন ভারতের বিরুদ্ধে মোহালিতে। ওই বছরই রাজকোটে শেষ টি-২০ আন্তর্জাতিক খেলেন। ২০১১ বিশ্বকাপে চোটের কারণে খেলতে না পারলেও ২০১৫ সালের বিশ্বকাপ খেলেছেন। শেষ ম্যাচ ওই বিশ্বকাপেই সিডনিতে শ্রীলঙ্কার বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published.