বিশেষ অনুমতিতে অনুশীলনে ফিরলেন সাকিব-মুস্তাফিজ

বিশেষ অনুমতিতে অনুশীলনে ফিরলেন সাকিব-মুস্তাফিজ

খেলা

মে ১৯, ২০২১ ১১:৫৮ পূর্বাহ্ণ

ঈদের ছুটি শেষে আবারও শুরু হয়েছে টাইগারদের অনুশীলন ক্যাম্প। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে যোগ দিয়েছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ১৪ দিন কোয়ারেন্টাইনের নিয়ম থাকলেও, বিশেষ অনুমতি নিয়ে ১২ দিন পরই যোগ দিলেন ভারত ফেরত দুই ক্রিকেটার।

মঙ্গলবার (১৮ মে) মেঘলা আকাশ। টিপটিপ বৃষ্টি। যেনো স্কুল পালিয়ে ফুটবল খেলছে ওরা। অনুশীলনে ক্রিকেটাররা ফিরে পেলেন ছেলেবেলার সেই স্কুল পালিয়ে মাঠে নেমে পড়ার মুহূর্তটা।

১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন স্বাস্থ্য মন্ত্রণালয় বিশেষ বিবেচনায় শিথিল করায় ১২ দিনের মাথায় অনুশীলনে আইপিএল খেলে ভারত থেকে ফেরা সাকিব আল হাসান। জানা গেছে, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকাকালীন তিন দফা করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন। কিন্তু, বেশিক্ষণ মুক্ত বাতাসে থাকতে পারলেন কই!

ঈদের পর আবারও শুরু হওয়া অনুশীলন ছেড়ে মিনিট পনেরো পরেই ড্রেসিংরুমে ফিরতে হয় সবাইকে। আকাশ ভেঙে নামে বর্ষা। জৈষ্ঠের সে বর্ষণে সিক্ত মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম।

ঝুম বৃষ্টি থামে আধা ঘণ্টা পর। আবারও সবুজ গালিচায় ক্রিকেটাররা। প্রথম দফায় বৃষ্টির বাধায় ড্রেসিংরুমের দরজা থেকেই ফিরলেও, এবার নামেন মুস্তাফিজুর রহমান। সাকিবের মতো কোয়ারেন্টাইন শিথিল হয়েছে আইপিএল খেলে ফেরা ফিজেরও।

দু’দলে ভাগ হয়ে চলে ফুটবল খেলা। সাকিব-মাহমুদউল্লাহ-মুশফিকরা একপাশে। অন্য দলে মোসাদ্দেক-শান্ত-নাঈম শেখরা। গোলের খোঁজে সে কি সিরিয়াস সবাই! শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ মে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজেও থাকবে তো এই ছাড় না দেয়া মানসিকতা?

অনুশীলনে ফুটবল খেলায় ঝুঁকির বিষয়টি নিয়ে কথা হয়েছে অনেক। এর আগে ইনজুরিতে পড়ার ঘটনাও আছে। কিন্তু, এত এত খেলা সামনে রেখে তারপরও কি সেই শঙ্কা মাথায় রাখছেন ক্রিকেটার কিংবা টিম ম্যানেজমেন্ট?

তবে, আর কেউ রাখুক বা না রাখুক, তামিম ইকবাল রেখেছেন। এদিন ফুটবল খেলেননি তিনি। কোচদের সঙ্গে হয়তো লঙ্কা বধের পরিকল্পনা সাজিয়েছেন ওয়ানডে অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *