বার্সা-রিয়ালকে টেক্কা দিয়ে শিরোপা ঘরে তুললো অ্যাটলেটিকো

বার্সা-রিয়ালকে টেক্কা দিয়ে শিরোপা ঘরে তুললো অ্যাটলেটিকো

খেলা

মে ২৩, ২০২১ ৯:৩০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ সাত বছরের অপেক্ষার অবসান হলো অ্যাটলেটিকো মাদ্রিদের। বার্সালোনা ও রিয়াল মাদ্রিদকে টেক্কা দিয়ে ১১ বারের মতো লা লিগা শিরোপা ঘরে তুলেছে তারা।

ভাগ্য নির্ধারণী ম্যাচে শনিবার (২৩ মে) খেতাব জয়ের সমীকরণটা স্পষ্ট ছিল দিয়েগো সিমোনের শিষ্যদের কাছে। জিতলে প্রবলতর প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদের ম্যাচের ফলাফল কোনোভাবেই খেতাব জয় থেকে আটকাতে পারত না অ্যাটলেটিকোকে। কিন্তু জয় ছাড়া অন্য কোনো ফলাফল হলেই বিপদ ছিল। নাটকীয়তা আর চূড়ান্ত ক্লাইম্যাক্সে ভরা দিনটা ধরা দিল ঠিক যেমনটা প্রত্যাশিত ছিল সেভাবেই।

অ্যাতলেতিকো ৩৮ ম্যাচ শেষে ২৬ জয় ও ৮ ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হলো। সমান সংখ্যক ম্যাচে ২৫ জয় ও ৯ ড্রয়ে ৮৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয় গতবারের চ্যাম্পিয়নরা। ৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে মৌসুম শেষ করে আরেক জায়ান্ট দল বার্সেলোনা।

অ্যাটলেটিকোর কাছে মাত্র দু’পয়েন্টে হেরে খেতাব হাতছাড়া করা রিয়াল মাদ্রিদও পিছিয়ে থেকে জয় পেল শেষ ম্যাচে। কিন্তু জিতেও লাভ হলো না। অ্যাটলেটিকো নিরাপদ ব্যবধান বজায় রেখে খেতাব ঘরে তুলল ২০১৪ সালের পর। কিন্তু এদিন ম্যাচের বিরতিতে পিছিয়ে ছিল দু’দলই। ভায়াদোলিদ ঘরের মাঠে এদিন ১৮ মিনিটে এগিয়ে যায়। প্রতি-আক্রমণে গোল করে যান অস্কার প্লানো।

কিন্তু গত ম্যাচের মতোই দ্বিতীয়ার্ধে কামব্যাক করে অ্যাটলেটিকো। ৫৭ মিনিটে বক্সের সামান্য বাইরে থেকে দুরন্ত প্লেসিংয়ে সমতা ফেরান অ্যাঞ্জেল কোরেয়া। ১০ মিনিট বাদে প্রতি-আক্রমণ থেকে দলের হয়ে দ্বিতীয় গোলটি করে খেতাব জয় নিশ্চিত করেন লুইস সুয়ারেজ। লিগে এটি ছিল তার ২১তম গোল। বার্সেলোনা থেকে বিতাড়িত হয়ে অ্যাটলেটিকোয় খেতাব জিতে মোক্ষম জবাব দিলেন উরুগুয়ে স্ট্রাইকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *