বান্দরবান জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান

বান্দরবান জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান

দেশজুড়ে স্লাইড

জুন ২৪, ২০২১ ৩:০৮ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বান্দরবান জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি’র সময়োপযোগী নির্দেশনার প্রেক্ষিতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযান-২০২১ চলমান রয়েছে।

এ কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ন্যায় বান্দরবান পার্বত্য জেলার প্রতিটি গ্রামে কমপক্ষে ২টি করে বৃক্ষের চারা রোপণ কার্যক্রম ২২ জুন, মঙ্গলবার হতে এক সপ্তাহব্যাপী চলমান থাকবে।

বান্দরবান পার্বত্য জেলার সকল পর্যায়ের আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে ফলজ, বনজ এবং ভেষজ গাছের চারা রোপণ করা হচ্ছে।

চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জের রেঞ্জ কমান্ডার (উপ মহাপরিচালক) মো: শাহবুদ্দিনের সর্বাত্মক সহযোগিতায় মো: আসাদুজ্জামান গনী, পরিচালক, ২৭ আনসার ব্যাটালিয়ন, বান্দরবান উক্ত বৃক্ষরোপণ কর্মসূচীর শুভ উদ্ভোধন করেন। এই বৃক্ষরোপণ অভিযানটি বান্দরবান পার্বত্য জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মো: সাহাদাত হোসেনের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে।

জেলা কমান্ড্যান্ট মো: সাহাদাত হোসেন বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক কর্তৃক বৃক্ষরোপণ অভিযান কর্মসূচীর নির্দেশনার আলোকে দেশব্যাপী আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য-সদস্যাদের মধ্যে ব্যাপক সাড়া জেগেছে।

তিনি আরো বলেন, মহাপরিচালকের সুযোগ্য নেতৃত্ব এবং সুনির্দিষ্ট নির্দেশনায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্বত্রই বৃক্ষরোপণসহ বিভিন্ন জনহিতকর কাজ করে যাচ্ছে। বিশেষ করে করোনা ভাইরাস মোকাবেলায় সর্বস্তরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিজের জীবন বাজি রেখে প্রতিনিয়ত দায়িত্ব পালন করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বান্দরবান পার্বত্য জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সকল সদস্যের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে সর্বস্তরের জনগণের কল্যাণ সাধন ও দেশের সার্বিক উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নেওয়া আমাদের একমাত্র লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *