বাংলাদেশকে হারাতে আশাবাদী পুরান

বাংলাদেশকে হারাতে আশাবাদী পুরান

খেলা

জুলাই ১৩, ২০২২ ২:১১ অপরাহ্ণ

৬ উইকেটের হার দিয়ে শুরু করলেও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান।

চলমান সিরিজের প্রথম ম্যাচে হেরে বাংলাদেশের কাছে টানা নয়টি ওয়ানডেতে পরাজয়ের রেকর্ড করেছে ক্যারিবীয়রা। শেষ দুই ওয়ানডেতে ভালো ক্রিকেট খেলে সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী পুরান।

ঘুড়ে দাঁড়িয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশকে টানা ১০ম জয়ের রেকর্ড করতে দিতে চান না পুরান। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা জানি আমাদের বিপক্ষে অনেকগুলো ওয়ানডে জিতেছে বাংলাদেশ। এটা হতেই পারে।’

তিনি আরও বলেন, ‘তবে আমি মনে করি আমাদের এখনও সিরিজ জয়ের সুযোগ আছে। আগামীকাল দ্বিতীয় ম্যাচ খেলবো আমরা। মাঠে নিজেদের সেরাটা দেওয়ার বিষয়টি আমাদের নিশ্চিত করতে হবে। নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে এবং লড়াই করতে হবে।’

ধীর গতির উইকেটে খেলার পরও নিজ দলের সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী পুরান। গায়ানার উইকেট সফরকারী বাংলাদেশের দলের হোম কন্ডিশনের মতই।

দলের ক্রিকেটারদের নিষ্ঠা, অধ্যবসায় এবং কঠোর পরিশ্রমে মুগ্ধ পুরান। সর্বশেষ পাকিস্তানের কাছে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হারলেও, বাংলাদেশকে হারানোর লক্ষ্য ছিলো ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু প্রথম ওয়ানডেতে সহজেই ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

পুরান বলেন, ‘অবশ্যই আমরা খুব ভালো দল। এখন এটি মাঠে প্রমাণ করতে হবে। আমাদের দল এখনও তারুণ্য নির্ভর । তারপরও দল হিসেবে আমরা ভালো করতে পারছি না। আমরা নিজেদের নিয়ে কাজ করছি। আমি আশা করছি শীঘ্রই আমরা একটি শক্তিশালী দলে পরিনত হবো।’

সতীর্থদের পরিশ্রম দেখে খুশি পুরান। তাই ভবিষ্যতে ভালো করার ইঙ্গিত দিলেন তিনি। পুরান বলেন, ‘মাঠে ছেলেদের কাজ দেখে ভালো লাগছে। একজন অধিনায়ক হিসেবে এর চেয়ে বেশি কিছু চাইতে পারেন না আপনি। আশা করি, আমাদের শেখার প্রক্রিয়া শেষ হবে না।

আমরা ম্যানেজমেন্ট থেকে সহযোগিতা পাচ্ছি। দর্শক, মিডিয়া এবং সবাই আমাদের পাশে আছে। শুধুমাত্র আমাদের উপর আস্থা ও বিশ্বাস থাকলেই ভবিষ্যতে আরও ভালো করতে পারি আমরা।’

২০১৪ সাল থেকে ওয়েস্ট ইন্ডিজের কাছে কোন ওয়ানডে সিরিজ হারেনি বাংলাদেশ। ২০১৮ থেকে এখন পর্যন্ত ক্যারিবীয়দের বিপক্ষে টানা চারটি ওয়ানডে সিরিজ জিতেছে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠ-অ্যাওয়ে, এমনকি নিরপেক্ষ ভেন্যুতে শেষ নয় ম্যাচের সবগুলোতেই জিতেছে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published.