বন্ধ হয়ে যেতে পারে রোনালদোর ফুটবল খেলা!

বন্ধ হয়ে যেতে পারে রোনালদোর ফুটবল খেলা!

খেলা স্পেশাল

মে ১২, ২০২১ ১২:২৪ অপরাহ্ণ

ক্রিশ্চিয়ানো রোনালদোর সামনে বড় বিপদের আশঙ্কা। ইউরোপিয়ান সুপার লিগ থেকে জুভেন্টাস নাম না সরালে সেরি এ থেকেও বাদ পড়তে পারে ইতালির এই ক্লাব। এমনই হুমকি দিয়ে রাখলেন ইতালির ফুটবল ফেডারেশনের সভাপতি গ্যাব্রিয়াল গ্রাভিনা।

সুপার লিগে যোগ দেওয়া ১২টি ক্লাবের মধ্যে ছিল জুভেন্টাস। ইংলিশ প্রিমিয়ার লিগের ৬টি ক্লাব ইতোমধ্যেই নিজেদের সরিয়ে নিয়েছে। ইতালির এসি মিলান এবং ইন্টার মিলান প্রথমে যোগ দিলেও, সরে গিয়েছে তারা। ইতালির একমাত্র ক্লাব হিসেবে সুপার লিগে রয়ে গিয়েছে রোনালদোর জুভেন্টাস।

গ্রাভিনা বলেন, ‘জুভেন্টাস নিয়ম না মানলে ওদের বাদ দিতেই হবে। পরের সেরি এ তে নথিভুক্ত করার আগে জুভেন্টাস সুপার লিগ না ছাড়লে ওদের বাদ দিয়েই হবে ইতালির লিগ।’

সুপার লিগের দলগুলোকে হুমকি দেওয়ার জন্য শনিবার (৮ মে) জুভেন্টাস, বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ উয়েফার সমালোচনা করে। সেখানে তারা লেখে, ‘তৃতীয় শক্তির প্রভাবে সুপার লিগের প্রতিষ্ঠাতা ক্লাবগুলোকে ভুগতে হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না। ১২টি ক্লাব মিলে সুপার লিগ তৈরি করে ফুটবল বিশ্বের অস্থিতিশীল অবস্থার সমাধান করতে চেয়েছিল। ফিফা এবং উয়েফার কাছে অনুরোধ তারা যেন এমন কোনও সিদ্ধান্ত না নেয় যা ক্লাবের ক্ষতি করতে পারে’।

উয়েফা আগেই জানিয়ে দিয়েছে যে, সুপার লিগের সঙ্গে যুক্ত ক্লাবগুলো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না। ইতালির লিগেও খেলতে না পারলে ঝামেলায় পড়বেন রোনালদোরা। তাদের ভবিষ্যৎ কী হবে সেই নিয়ে ধোঁয়াশা রয়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *