বজ্রপাতে ৬ জেলায় ১৭ জনের মৃত্যু

বজ্রপাতে ৬ জেলায় ১৭ জনের মৃত্যু

দেশজুড়ে স্লাইড

মে ১৯, ২০২১ ১০:৪২ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় ও ভারী বৃষ্টিপাত হয়েছে। মঙ্গলবার (১৮ মে) বিকালে বজ্রপাতে নেত্রকোনায় ৮ জন, ফরিদপুরে ৪ জন, মানিকগঞ্জে ২ জন, জামালপুর, কিশোরগঞ্জ ও সুনামগঞ্জে ১ জন করে মারা যান। আহত হয়েছেন আরও ৪ জন।

টানা কয়েকদিনের তীব্র গরমের পর মঙ্গলবার (১৮ মে) বিকালে চারদিক কালো করে নামে বৃষ্টি। রাজধানীতে দিনের বেলাতেই নেমে আসে রাতের অন্ধকার। হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা যায়। কোথাও কোথাও পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়।

শীর্ষখবর প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

নেত্রকোনা: নেত্রকোনার ৪ উপজেলায় বেলা পৌনে ৩টার দিকে ঝঢ়বৃষ্টি শুরু হয়। এসময় বজ্রপাতে ৮ জনের মৃত্য হয়েছে। এর মধ্যে খালিয়াজুরীতে ৩, কেন্দুয়ায় ২, মদনে ২ ও পূর্বধলা উপজেলায় ১ শিশু মারা গেছে। এছাড়া ওই সময় খালিয়াজুরীতে ৫ জন ও মদন উপজেলায় ৪ জন আহত হয়েছেন। তারা মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে হতাহত হয়েছেন।

নেত্রকোনা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সি বজ্রপাতে চার উপজেলার আটজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, বজ্রপাতে নিহত প্রত্যেকের পরিবারকে নগদ ১৫ হাজার করে টাকা দেয়া হয়েছে। এছাড়া আহতদের পরিবারকে ৩ হাজার করে টাকা দেয়া হয়েছে।

ফরিদপুর: জেলায় বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। বিকাল ৪টা ও সাড়ে ৪টার দিকে ফরিদপুর পৌরসভার পশ্চিম গঙ্গাবর্দী, পাঁচ নম্বর ওয়ার্ডের মোল্লাডাঙ্গী মহল্লায়, সদর উপজেলার নর্থচ্যানেল ও মধুখালী উপজেলার চাঁদপুরে এ ঘটনা ঘটে।

মানিকগঞ্জ: মানিকগঞ্জে বজ্রপাতে পৃথক দুইজন মারা গেছেন। একজন দিনমুজুর ধানের বোঝা আনার সময় ও অন্যজনের ঘুড়ি উড়াতে গিয়ে মৃত্যু হয়। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার পৌলি ও গিলন্ড গ্রামে আলাদা বজ্রপাতের ঘটনায় তারা মারা যান।

কিশোরগঞ্জ: জেলারর নিকলীতে বজ্রপাতে মো. আরিফুল ইসলাম (১৭) নামে এক কিশোর রাখাল নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার গুরুই ইউনিয়নের পার্শ্ববর্তী বিয়াতিরচর হাওরে বজ্রপাতে মৃত্যুর এ ঘটনা ঘটে। নিহত আরিফুল ইসলাম গুরুই ইউনিয়নের বেতি নোওয়াগাঁও এলাকার মিয়া চাঁনের ছেলে।

নিকলী উপজেলার গুরুই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবু তাহের এবং নিকলী থানার ওসি মো. শামসুল আলম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দোয়ারাবাজার (সুনামগঞ্জ): সুনামগঞ্জের দোয়ারাবাজারে বজ্রপাতে তাহের উদ্দিন (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে স্থানীয় বন্দেহরি বিলের পাড়ে ঘটনাটি ঘটে। এ সময় মাছ বিক্রির উদ্দেশ্যে স্থানীয় হাটে যাওয়ার পথে আকস্মিক বজ্রাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি দোয়ারাবাজার সদর ইউনিয়নের তেগাঙ্গা গ্রামের মৃত তাজু মিয়ার পুত্র।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি মোহাম্মদ নাজির আলম বলেন, লিখিত আবেদনসাপেক্ষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাক্রমে নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

মাদারগঞ্জ (জামালপুর): জামালপুরের মাদারগঞ্জে বজ্রপাতে তোজাম্মেল হোসেন (৪৭) নামে এক কৃষিশ্রমিক মারা গেছেন। তিনি মহিষবাথান গ্রামের মৃত শ্যাম প্রামাণিকের ছেলে।

মঙ্গলবার মহিষবাথান পশ্চিমপাড়া আফছার খাঁর কৃষিজমিতে খড়ের পালা তৈরির কাজ করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তোজাম্মেল মারা যান। এ সময় আফসার খাঁসহ একই গ্রামের জমশের প্রামাণিক ও সিরাজ মিয়া আহত হন।

Leave a Reply

Your email address will not be published.