বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

দেশজুড়ে

মে ১৮, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ

রাশিদা হক কনিকা

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ মে, বুধবার রাজধানীর হাইকোর্ট বার কাউন্সিলের ২১৬ নম্বর রুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট মো: আব্দুল খালেক মিয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সম্পাদক শহিদুল্লাহ ওসমানি, সহ সভাপতি দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদা হক কনিকা, সহ সম্পাদক ডেভিড এ হালদার, অ্যাড. খোরশেদ আলম স্বপন, নাসির উদ্দিন খানসহ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, শেখ হাসিনা না ফিরলে দেশে গণতন্ত্র ফিরত না। তিনি সমস্ত রক্তচক্ষুকে উপেক্ষা করে, নিষেধাজ্ঞা অমান্য করে, জীবনকে হাতের মুঠোয় নিয়ে দেশে ফিরেছিলেন শুধুমাত্র দেশকে ভালোবেসে। দেশের সেবা করার জন্য।

দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত করতে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধামন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন। এদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইনসের একটি বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লি থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকার কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *