বঙ্গবন্ধুকে হত্যার নির্দেশ দিয়েছিলেন জিয়া: মেয়র তাপস

বঙ্গবন্ধুকে হত্যার নির্দেশ দিয়েছিলেন জিয়া: মেয়র তাপস

রাজনীতি স্লাইড

আগস্ট ১৬, ২০২২ ৯:১০ পূর্বাহ্ণ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার জন্য কর্নেল রশিদকে নির্দেশ দিয়েছিলেন জিয়াউর রহমান।

সোমবার বিকেলে নগর ভবন প্রাঙ্গণে ‘জাতীয় শোক দিবস-২০২২’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, কর্নেল রশিদ আর কর্নেল ফারুক এই দুজন ভায়রা ভাই। তারা তাদের স্বীকারোক্তিতে বার বার উল্লেখ করেছেন, এই দুইজনের (জিয়াউর রহমান ও খন্দকার মোশতাক) সঙ্গে দেখা করেছেন, শলা-পরামর্শ করেছেন, কথা বলেছেন। মোশতাকের সঙ্গে কুমিল্লার বার্ডে তারা সভা করেছেন।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড সম্পর্কে জিয়াউর রহমান পুরোপুরি অবগত ছিলেন এবং হত্যাকাণ্ডে মদদ দিয়েছেন, সহযোগিতা করেছেন উল্লেখ করে মেয়র তাপস বলেন, মার্চ মাস থেকে আগস্ট মাস পর্যন্ত তিনি এই পুরো তথ্য নিজে লুকিয়ে রেখেছেন। খুনিদের সব রকম সহযোগিতা করেছেন।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ শুভেচ্ছা বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামালসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

Leave a Reply

Your email address will not be published.