ফ্রিতে স্বাস্থ্য সেবা দেবে গুগল!

ফ্রিতে স্বাস্থ্য সেবা দেবে গুগল!

স্পেশাল স্বাস্থ্য

জুন ৫, ২০২২ ৮:১১ পূর্বাহ্ণ

তথ্যপ্রযুক্তির উন্নয়নের যুগে এখন হাতের কাছেই প্রয়োজনীয় তথ্য আমরা পেতে পারি কয়েক সেকেন্ডের মধ্যেই। আর এ সেবা দিচ্ছে জনপ্রিয় সাইড গুগল। সম্প্রতি দু’টি ডিটেকশন ফিচারের ওপর কাজ করছে জনপ্রিয় এই প্রতিষ্ঠানটি।

গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারের পদ্ধতিকে সহজ থেকে আরও সহজতর করে তুলতে বিভিন্ন ফিচার ডেভেলপের কাজ করছে গুগল। এর মধ্যে নতুন যে দুটি ডিটেকশন ফিচারের ওপর কাজ করছে গুগল তার দুটিই স্বাস্থ্য সম্পর্কিত।

গ্রাহকদের মধ্যে ঘুমের সমস্যাজনিত নাক ডাকা এবং সর্দি-কাশির সমস্যা সনাক্ত করতে কাজ করবে এই দু’টি ডিটেকশন ফিচার। তবে আপাতত প্রথমে পিক্সেল এবং পরে অ্যান্ড্রয়েড ভার্সনের ওপরেই কাজ করবে গুগল।

গুগল তাদের ওয়েব সাইটে জানিয়েছে, তাদের হেলথ সেনসিং টিম ইতিমধ্যেই সক্রিয় রয়েছে এ দুটি ফিচারের ডেভেলপ করার জন্য। ব্যবহারকারীরা ফিচার দুটি ব্যবহার করার সময় যেন কোনো জটিলতার মধ্যে না পড়ে তাই গুগল কর্মীদের মধ্যেই পরীক্ষামূলক ফিচারটি চালু করা হয়েছে।

এই নতুন ফিচার দুটি অ্যাডভান্স সেনসিং কেপাবিলিটি ও অ্যালগরিদম যুক্ত টুল ব্যবহার করে এবং বেড সাইড মনিটরিং ফিচারের মাধ্যমে ব্যবহারকারীকে ঘুম ও সর্দি কাশির অবস্থা জানাবে।

এর মাধ্যমে ব্যবহারকারী আগে থেকেই তার স্বাস্থ্যগত তথ্য জানবে এবং সচেতন হওয়ার সুযোগ পাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সূত্র: নিউজ ১৮ বাংলা

Leave a Reply

Your email address will not be published.