ফুটবল ম্যাচ ৯০ মিনিটের কম হওয়া উচিত

‘ফুটবল ম্যাচ ৯০ মিনিটের কম হওয়া উচিত’

খেলা

এপ্রিল ২১, ২০২১ ১০:৩৫ পূর্বাহ্ণ

ফুটবলের প্রতি তরুণ প্রজন্মের অনুরাগ ও আগ্রহ ফিরিয়ে আনতে ম্যাচগুলোকে ছোট করার পরামর্শ দিয়েছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ও প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগের চেয়ারম্যান ফ্লোরেন্তিনো পেরেজ।

৭৪ বছর বয়সী পেরেজ দাবি করেছেন, করোনাভাইরাস মহামারির কারণে আয় কমে যাওয়া এবং একইসঙ্গে ফুটবলকে বাঁচাতে এই পরিকল্পনা করা হচ্ছে।

পেরেজ, সম্প্রতি আরও চার বছরের জন্য মাদ্রিদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এবং সোমবার (১৯ এপ্রিল) স্প্যানিশ টেলিভিশনে দেওয়া এক সাক্ষাতকারে সুপার লিগ বিষয়ে বক্তব্য দেন।

‘ফুটবলকে পরিবর্তন করতে হবে এবং তা মানিয়ে নিতে হবে’ মন্তব্য করে তিনি বলেন, ‘আমাদের বিশ্লেষণ করতে হবে যে ১৬ বছর থেকে ২৪ বছর বয়সী তরুণদের ৪০ শতাংশ ফুটবলের প্রতি আগ্রহী নয়। কেন? কারণ প্রচুর নিম্নমানের খেলা রয়েছে, তাছাড়া তাদের বিনোদনের ভিন্ন প্ল্যাটফর্মও রয়েছে।’

পেরেজ বলেন, ‘এটা বাস্তবতা। তাদের ভাষ্য এটা খুব লম্বা। ফুটবলকে আমরা যদি বাঁচাতে চাই তবে কিছু পরিবর্তন আনা প্রয়োজন। আসলে কখনও কখনও আমরা আমাদের সন্তান বা নাতি-নাতনীদের চাহিদা বুঝতে চাই না।

তারা ভিন্ন জেনারেশন, তাদের ভুবন আলাদা। কম বয়সীরা পুরো খেলাটি দেখেন না, কারণ এটি যথেষ্ট আকর্ষণীয় নয়। বরং খেলাটাকে সংক্ষিপ্ত করতে হবে। এমন অনেক ম্যাচ রয়েছে, আমিও পুরোটা শেষ করতে পারি না বলেও জানান তিনি।

প্রসঙ্গত, উয়েফাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ সুপার লিগ প্রতিষ্ঠাতা করেন। তবে প্রকল্পটির জন্য ফুটবল বিশ্বে তিনি চরম সমালোচনার শিকার হয়েছেন।

সূত্র: ইএসপিএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *