পোলার্ড ঝড়ে চেন্নাইয়ের বড় স্কোর টপকে গেল মুম্বাই

পোলার্ড ঝড়ে চেন্নাইয়ের বড় স্কোর টপকে গেল মুম্বাই

খেলা

মে ২, ২০২১ ৯:৩১ পূর্বাহ্ণ

ক্যারিবীয় হার্ডহিটার কাইরন পোলার্ডের ব্যাটিং ঝড়ে চেন্নাই সুপার কিংসকে ৪ উইকেটে হারিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। শনিবার (০১ মে) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১৮ রান করে মাহেন্দ সিং ধোনির চেন্নাই কিংস।

২১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও মাঝে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই। তবে দেখেশুনে খেলতে থাকা পোলার্ড এক পর্যায়ে বিধ্বংসী হয়ে ওঠেন। শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান দরকার হলে প্রায় একাই সেই রান তুলে নেন। শেষ পর্যন্ত ক্যারিবীয়ান ব্যাটসম্যান ৩৪ বলে ৬টি চার ও ৮টি বিশাল ছক্কায় ৮৭ রানে অপরাজিত থাকেন। এদিকে ব্যাটে-বলে দারুণ পারর্ফম করে ম্যাচ সেরা নির্বাচিত হন পোলার্ড।

দলের হয়ে এছাড়া ২৮ বলে ৩৮ করেন ওপেনার কুইন্টন ডি কক। আরেক ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা ২৪ বলে ৩৫ রান করেন। চেন্নাই কিংসের হয়ে পেসার স্যাম কারেন নেন ৩টি উইকেট।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি চেন্নাই। ব্যক্তিগত ৪ রানে ট্রেন্ট বোল্টের বলে ফিরে যান ওপেনার ঋুতুরাজ গায়কড়। তবে দ্বিতীয় উইকেট জুটিতে মঈন আলীকে নিয়ে ঝড় তোলেন ফাফ ডু প্লেসি। এ জুটি ১০৮ রান তোলে। ৩৬ বলে ৫টি চার ও সমান ছক্কায় ৫৮ রান করে জসপ্রিত বুমরাহর বলে আউট হন মঈন। আর কাইরন পোলার্ডের বলে আউট হওয়ার আগে প্লেসি ২৮ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৫০ করেন।

মাঝে রায়না দ্রুত ফিরে গেলেন হাল ধরেন আম্বাতি রায়ডু। পঞ্চম উইকেট জুটিতে রবীন্দ্র জাদেজার সঙ্গে দলের সংগ্রহ বাড়ান। ঝড়ো ব্যাট করে মাত্র ১৯ বলে ফিফটি করেন এই ডানহাতি। ৫৬ বলে ১০২ রানের পার্টনারশিপ গড়েন তারা। শেষ পর্যন্ত রায়ডু ২৭ বলে ৪টি চার ও ৭টি ছক্কায় ৭২ রানে অপরাজিত থাকেন। তাকে দারুণ সঙ্গ দিয়ে ২২ বলে ২২ করেন জাদেজা। মুম্বাইয়ের হয়ে ২টি উইকেট নেন কাইরন পোলার্ড। একটি করে উইকেট পান বোল্ট ও বুমরাহ।

এ জয়ে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে রয়েছে মুম্বাই। অবশ্য হারলেও শীর্ষে চেন্নাই। সমান ম্যাচে তারা ১০ পয়েন্ট অর্জন করেছে।

Leave a Reply

Your email address will not be published.